parbattanews

চারদিন বন্ধ থাকার পর আজ চালু হলো আশুলিয়ার সব কারখানা


নিজস্ব প্রতিবেদক:
চারদিন বন্ধ থাকার পর আজ (শুক্রবার) চালু হলো আশুলিয়ার সব পোশাক কারখানা। সকাল থেকে পুরোদমে কাজ শুরু হয়েছে কারখানাগুলোতে। তবে শুক্রবার ছুটির দিন হওয়ায় যেসব শ্রমিক কাজে যোগ দিয়েছেন তাদের ওভারটাইম দেয়া হবে।

এর আগে বৃহস্পতিবার দুপুরে শ্রম মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে বিজিএমইএ নেতাদের বৈঠকে শুক্রবার থেকে সব কারখানা খুলে দেয়ার সিদ্ধান্ত হয়। সংগঠনের সহসভাপতি শহীদুল্লাহ আজিম জানান, সরকারের পক্ষ থেকে নিরাপত্তার আশ্বাস দেয়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর, নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান, বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম, এফবিসিসিআই’র সাবেক সভাপতি একে আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত সোমবার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে আশুলিয়ায় সব পোশাক কারখানা অনির্দিষ্টকাল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছিলেন বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম।

এর আগে পোশাক শ্রমিকরা রবিবার ও সোমবার আশুলিয়ায় বিক্ষোভ ও কয়েকটি কারখানা ভাঙচুর করে। কর্মস্থলে নিরাপত্তা ও বেতন-ভাতা বড়ানোসহ বিভিন্ন দাবিতে শ্রমিকদের বিক্ষোভের কারণে সোমবার সকালে কয়েকটি কারখানা ছুটি ঘোষণা করা হয়েছিল। সন্ধ্যায় সংবাদ সম্মেলনে মালিকদের সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএ পোশাক কারখনা অনির্দিষ্টকাল বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানায়।

Exit mobile version