চিৎমরমে কঠিন চীবর দানোৎসবে দীপংকর তালুকদার এমপি

fec-image

খাদ্য মন্ত্রণালয় সম্প্রর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, পাহাড়ের সন্ত্রাস দূর করার জন্য সরকার চেষ্টা করে আসছে। তবে কেউ সন্ত্রাস করে পার পাবেন না। তিনি বলেন, মুসলিম, হিন্দু, বৌদ্ধ খ্রীস্টানসহ সকল সম্প্রদায় মিলে যুদ্ধ করে এই দেশ স্বাধীন করেছি। কাজেই প্রত্যেক সম্প্রদায়ের লোকজন নিজেদের মতো করে ধর্ম পালন করবে।

বৃহস্পতিবার (১৮নভেম্বর) কাপ্তাই উপজেলার ঐতিহ্যবাহী চিৎমরম বৌদ্ধ বিহার মাঠে চিৎমরম বৌদ্ধ বিহারের দায়ক-দায়িকাবৃন্দের আয়োজনে শুভ কঠিন চীবর দানোৎসবে প্রধান দায়কের বক্তব্যে একথা বলেন।

চিৎমরম বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত পামোক্ষা মহাথের এর সভাপতিত্বে অনুষ্ঠিত কঠিন চীবরদান অনুষ্ঠানে দায়ক হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধূরী, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী, সদস্য দীপ্তিময় তালুকদার।বিশেষ অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মুনতাসির জাহান, সাবেক জেলা পরিষদ সদস্য থোয়াইচিং মারমা, কাপ্তাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা

দানোৎসবে বিভিন্ন বিহারে পুজনীয় ভিক্ষু সংঘ, সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, হেডম্যান, কার্বারী সহ শত শত দায়ক দায়িকা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + seven =

আরও পড়ুন