parbattanews

চেলসিকে হারিয়ে আবারো শীর্ষে আর্সেনাল

দারুণ সময় কাটাচ্ছে আর্সেনাল। রোববার রাতে প্রিমিয়ার লিগে চেলসির মাঠে গিয়ে ১-০ ব্যবধানে জয় নিয়ে ফিরে এসেছে গানাররা। সে সঙ্গে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরে এলো তারা।

এ জয়ে ১৩ ম্যাচে ১১ জয় ১ ড্র এবং এক হারে ৩৪ পয়েন্ট নিয়ে আর্সেনাল অবস্থান করছে লিগ টেবিলের শীর্ষে। সমান ম্যাচ খেলে ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে পেপ গার্দিওয়ার দল ম্যানচেস্টার সিটি। এছাড়া ১৩ ম্যাচে ৬ জয়, ৪ হার এবং ৩ ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে রয়েছে চেলসি।

রোববার রাতে স্টামফোর্ড ব্রিজে খেলতে নেমে স্বাগতিক চেলসিকে চাপে রাখে আর্সেনাল। খেলার ১০ মিনিটের মাথায়ই সুযোগ পায় এগিয়ে যাওয়ার। ডি-বক্সের মধ্যে ব্রাজিলিয়ান ফরোওয়ার্ড গ্যাব্রিয়েল হেসুস আরেক ব্রাজিলিয়ান ফরোওয়ার্ড মার্টিনালির উদ্যেশে বল বাড়ায়। বল পেয়ে শট নেন মার্টিনালি, তবে কোনাকোনিভাবে পোস্ট থেকে অনেক দুর দিয়ে বল চলে যায়।

এরপর প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত আর্সেনাল আরও কিছু আক্রমণ চালায়; কিন্তু গোলের দেখা পায়নি। ফলে কোনো গোলশূন্যভাবেই বিরতিতে যায় দুই দল।

বিরতিতে থেকে ফিরে গানাররা ফের চড়াও হয় স্বাগতিকদের ওপর। একের পর এক আক্রমণ চালিয়ে খেলার ৬৩তম মিনিটি পায় একমাত্র গোলের দেখা। ৬২তম মিনিটে হেসুস শট চালালে মেন্ডি তা প্রতিহত করার ফলে কর্নার পায় আর্সেনাল। গ্রানিত শাকার কর্নার থেকে পা বাড়িয়ে গোলটি করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়াল মাগালেস।

এরপর আরও কিছু সুযোগ পায় আর্সেনাল, তবে কাজে লাগাতে না পারায় ১-০ গোলের ব্যবধানে জয় নিয়েই চেলসির মাঠ ছাড়ে গানাররা।

Exit mobile version