parbattanews

‘ছেলেদের পাশাপাশি মেয়েদেরকেও খেলাধুলায় এগিয়ে আসতে হবে’

গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন বলেন, শান্তি,সম্প্রীতি ও উন্নয়ন এই মূলমন্ত্রকে সামনে রেখে পার্বত্য অঞ্চলের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি স্থিতিশীল রাখতে বিভিন্ন সহযোগিতার পাশাপাশি বিনোদনের অংশ হিসেবে ফুটবলসহ বিভিন্ন খেলাধুলা এবং জনগণকে খেলাধুলায় অংশগ্রহণে উৎসাহিত করার জন্য নিরলসভাবে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী।

তিনি আরও বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাকে ও গুরুত্ব দিতে হবে। খারাপ দিকগুলো পরিহার করে খেলাধুলাকে প্রাধান্য দিতে হবে। ছেলেদের পাশাপাশি মেয়েদেরকে ও খেলাধুলায় এগিয়ে আসতে হবে। আগামিতে এসব কালচারাল খেলাধুলা আয়োজন করতে গুইমারা রিজিয়ন সহযোগিতা করে যাবে।

বুধবার (১৫ মার্চ) বিকেলে খাগড়াছ‌ড়ির মাটিরাঙ্গা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে রিজিয়ন কমান্ডারস কাপ ফুটবল টুর্নামেন্টে ২০২৩ এর সমাপনী ও পুরস্কার বিতরণ শে‌ষে প্রধান অতিথির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

এর আ‌গে বি‌কেল সাড়ে ৩টার দিকে পলাশপুর জোন এবং যামিনীপাড়া জোনের মধ্যে ফুটবল ম্যাচে যামিনীপাড়া জোনকে ২-০ গোলে পরাজিত করে পলাশপুর জোন চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

খেলা শেষে রিজিয়ন কমান্ডার বিজয়ী দলকে ৫০ হাজার টাকা এবং রানার্স আপ দলকে ২৫ হাজার টাকার চেকসহ ট্রফি প্রদান করা হয়। একই সাথে খেলায় বিভিন্ন কৃতিত্ব অর্জনকারীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

খেলায় সিন্দুকছড়ি জোনের সার্জেন্ট মো. আমান উল্যাহ রেফারি ও সহকারি রেফারি হিসেবে ল‌্যা. ক‌র্পোরাল মো. আলী আকবর এবং সিপাহী মো. নাহিদ দায়িত্ব পালন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে গুইমারা সেক্টর কমান্ডার কর্নেল এম এইচ হাফিজুর রহমান উপস্থিত ছি‌লেন।

এছাড়া লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল এইচএম জুবায়ের, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল সৈয়দ পারভেজ মোস্তফা, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান পিএসসি, পলাশপুর (৪০‌বি‌জি‌বি)‌ জোন কমান্ডার লে. কর্নেল সোহেল আহমেদ পিএসসি, মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো. মুরাদ হোসাইন,যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) কমান্ডার লে. কর্নেল এ বি এম জাহিদুল করিম, ,মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাকারিয়া ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামসুল হক, সাংবাদিক, সামরিক-বেসামরিক কর্মকর্তাসহ অত্র অঞ্চলের প্রায় হাজারো ক্রীড়াপ্রেমী দর্শক উপস্থিত থেকে খেলাটি উপভোগ করেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

গুইমারা রিজিয়ন কমান্ডার'স কাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন পলাশপুর জোন একাদশ

Exit mobile version