‘জনগণের মন থেকে বঙ্গবন্ধুর নাম মুছা যায়নি’

fec-image

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একশো একতম জন্মবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন, ক্ষমতাসীন দল আ’লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করেছে।

বুধবার (১৭ মার্চ) সকালে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয় প্রশাসনের পক্ষ থেকে। এরপর আ’লীগ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এদিকে রাঙামাটি জেলা প্রশাসন শহীদ আব্দুল আলী চত্ত্বরে একইদিন সকালে জাতির পিতার একশো একতম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

অনুষ্ঠানে এমপি দীপংকর তালুকদার প্রধান অতিথির বক্তব্যে বলেন, জনগণের মন থেকে বঙ্গবন্ধু নাম মুছা যায়নি। একান্ন বছর বয়সে স্বাধীন রাষ্ট্রের জন্ম দিয়ে বঙ্গবন্ধু হয়েছিলেন তিনি। পঞ্চান্ন বছর বয়সে তাকে পরাজিত পাকিস্তানী দুসররা হত্যা করেছে। ১৪ বছর কাটিয়েছেন কারাগারে। আর বাকীটা বছর কাটিয়েছেন লড়াই আর স্ট্রাগেল এর মধ্যে দিয়ে।

এমপি দীপংকর আরও বলেন, তিনি এ লড়াই চালিয়েছেন আমাদের জন্য। দেশের মানুষের জন্য। তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য চেষ্টা করছেন এবং তিনি সফল হয়েছেন।

জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এসময় পুলিশ সুপার মীর মোদাছছের হোসেনসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জাতির পিতাকে নিয়ে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জন্মশতবার্ষিকী, দীপংকর তালুকদার, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =

আরও পড়ুন