রাঙ্গামাটিতে করোনা প্রতিরোধে

পথচারীদের জন্য বেসিন স্থাপন করল জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর

fec-image

করোনা ভাইরাস প্রতিরোধে পথচারীদের সচেতন করার লক্ষ্যে জেলা ও উপজেলার শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে হাত ধোয়ার ১৫টি বেসিন স্থাপন করল রাঙ্গমাটি জেলার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর।

সোমবার (৩০মার্চ) সকালে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে নির্মিত বেসিনে হাত ধুয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন রাঙ্গামাটি পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া। এ সময় উপস্থিত ছিলেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী সজল চক্রবর্ত্তী।

উদ্বোধনকালে পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতার কোনো বিকল্প নেই। সচেতনতার প্রথম কাজ হচ্ছে হাত ধোয়া। পথচারীদের সচেতন করতেই এ কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে। করোনা সংক্রামণের ঝুঁকি এড়াতে এবং পথচারীরা যেন পরিচ্ছন্ন থাকতে পারে, সে লক্ষ্যে পরিষদের পরিকল্পনায় ও পরিষদের হস্থান্তরিত বিভাগ জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের বাস্তবায়নে জেলা ও উপজেলার বিভিন্ন মোড়ে বেসিন বসিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, দপ্তরের কর্মকর্তা-কর্মচারি ও পথচারীরা এসব স্থানে হাত ধুয়ে নিতে পারবেন। করোনা ভাইরাস সম্পর্কে গুজব না ছড়িয়ে এক সাথে সবাইকে করোনা মোকাবিলায় জনসমাগম এড়িয়ে চলার আহ্বান জানান তিনি।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলী সজল চক্রবর্ত্তী জনান, জেলার ৯টি উপজেলায় ৯টি এবং সদর উপজেলার মানিকছড়ি পয়েন্ট থেকে শহরের নির্ধারিত ৬টি স্থানে হাত ধোয়ার বেসিন স্থাপন করা হয়েছে। এগুলোতে পর্যাপ্ত পানিসহ সাবান রাখা হয়েছে। যেখানে পথচারীরা হাত ধুয়ে নিতে পারবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 3 =

আরও পড়ুন