চকরিয়ায় জমির বিরোধে সন্ত্রাসী হামলায় বীর মুক্তিযোদ্ধাসহ আহত ৩, আটক ৫

fec-image

চকরিয়ায় জমির বিরোধ নিয়ে সন্ত্রাসীদের হামলায় বীর মুক্তিযোদ্ধাসহ ৩ জনকে কূপিয়ে গুরুতর আহত করা হয়েছে। আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় পুলিশ জড়িত ৫জনকে আটক করেছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নস্থ পূর্ব বৃন্দাবন খিল এলাকায় এ ঘটনা ঘটে।

হামলার ঘটনায় আহত ব্যক্তিরা হলেন, উপজেলার হারবাং ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান (৭০), তার পুত্র কলিম উল্লাহ (২১), তার খালা নামিয়া বেগম (৪০)। এ ঘটনায় আটকৃতরা হলেন, একই এলাকার আলী হোসেনের পুত্র জিয়া রহমান প্রকাশ কালু, তার বোন সজরু বেগম, খতরু ও ভাই দেলোয়ার হোসেন একই এলাকার উলামিয়ার পুত্র মো: রিয়াজ।

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান বাদী হয়ে ৬জনকে আসামি করে চকরিয়া থানায় মঙ্গলবার দুপুরে একটি এজাহার দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার হারবাং ইউনিয়নের ৮ নং ওয়ার্ডস্থ পূর্ব বিন্দাবান খিল এলাকার মৃত আবদুল বারেকের ছেলে বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান তার দখলীয় জায়গায় শান্তিপূর্ণভাবে বসতঘর নির্মাণ করে ভোগদখল করে আসছে। স্থানীয় ওই এলাকার আলী হোসেনের পুত্র জিয়া রহমান প্রকাশ কালু, বোন সজরু, খতরু ও ভাই দেলোয়ার হোসেনের নেতৃত্বে মঙ্গলবার সকাল ১০দিকে মুক্তিযোদ্ধার বসত ভিটার সীমানা অতিক্রম করে জায়গা দখলের চেষ্টা চালায়। এতে মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যরা বাঁধা দিতে গেলে পূর্ব পরিকল্পিত ভাবে আলী হোসেনের সন্তানেরা দেশীয় তৈরি ধারালো অস্ত্র নিয়ে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে তাদের গুরুতর আহত করা হয়। স্থানীয় লোকজন এগিয়ে এসে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ঘটনার খবর পেয়ে হারবাং পুলিশের এসআই মানিক কুমারের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ঘটনায় জড়িত ৫ জনকে আটক করে।

ঘটনার ব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আশরাফ হোসেন বলেন, ঘটনার সংবাদ পেয়ে তাৎক্ষনিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করে। এ ব্যাপারে একটি লিখিত এজাহার দেয়া হয়। মামলা রজু হওয়ার পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, আহত, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন