জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে মানিকছড়িতে অবহিতকরণ সভা

fec-image

দেশব্যাপি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের অংশ হিসেবে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. এম.এন সালাহউদ্দীনের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলামসহ মেডিক্যাল অফিসার ও স্বাস্থ্য সহকারীগণ।

সভায় বক্তারা বলেন,, মহামারী করোনায় বিরাজমান অচলাবস্থায় আগামী (৪-১৫) অক্টোবর দেশব্যাপি ৬-১১ মাস বয়সী শিশুদের ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের ১টি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। স্কুল-মাদরাসা বন্ধ থাকায় উক্ত কর্মসূচি বাস্তবায়নে এবার একটু কষ্ট হবে। তাই সামাজিক ও স্বাস্থ্যবিধি মেনে এবং এলাকার মসজিদ, মন্দির, কেয়াং ঘরে দায়িত্বরতরা প্রচার-প্রচারণষায় সহায়তা করলে একটু সহায়ক হবে।

এছাড়া আধুনিকতার ছোয়া পেইসবুক, অনলাইন ও সংবাদপত্রে প্রচার-প্রচারণায় এগিয়ে এলে সরকারের গৃহিত কর্মসূচি পালনে সহজ হবে। বিশেষ করে সংবাদকমী, জনপ্রতিনিধি, ধর্মীয় গুরু, শিক্ষক ও সুধীজনরা এগিয়ে আসলে জাতির ভবিষ্যৎ প্রজন্ম নবাগত শিশুদের কল্যাণে উক্ত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, করোনা, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =

আরও পড়ুন