জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য হিসেবে নিয়োগ পেলেন কংজরী চৌধুরী

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও খাগড়াছড়ি চেম্বার অব কমার্সের সভাপতি কংজরী চৌধুরী জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য হিসেবে নিযুক্ত হয়েছেন।

গত ৮ ডিসেম্বর বাংলাদেশ সরকারের আইন, বিচার, সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব (ড্র) (চ.দা) মোহাম্মদ আসাদুজ্জামান নুর স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়।

আইন-বিবিধ-১৬/০৮(অংশ-১)-৭১০ মূলে প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় মানবাধিকার কমিশন আইন, ২০০৯ (২০০৯ সনের ৫৩নং আইন) এর ধারা ৬(১), ধারা ৫ এর উপ ধারা(২) ও (৩) এর সহিত পঠিতব্য এর বিধান অনুয়ারী রাষ্ট্রপতি জাতীয় মানবাধিকার কমিশনের অবৈতনিক সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়।

উল্লেখ্য, কংজরী চৌধুরী খাগড়াছড়ির বর্ষিয়ান রাজনীতিবিদ। তিনি খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। এছাড়াও তিনি একাধারে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও খাগড়াছড়ি চেম্বার অব কমার্সের সভাপতি এবং সিএইচটি হেডম্যান নেটওয়ারক’র সভাপতি। তিনি সমাজ সেবা থেকে শুরু করে খাগড়াছড়ি জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক কাজের সাথে সম্পৃক্ত থেকে গণমানুষের জন্য কাজ করে আসছেন।

কংজরী চৌধুরীকে জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নিয়োগ দেওয়ায় অভিনন্দন জানিয়েছে, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন। এছাড়াও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলো তাকে অভিনন্দন জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কংজরী চৌধুরী, জাতীয় মানবাধিকার কমিশন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন