parbattanews

জুম্ম জাতি সারা পৃথিবীতে ছড়িয়ে আছে : ঊষাতন তালুকদার

রাঙ্গামাটি প্রতিনিধি:

জুম্ম জাতি জনগোষ্ঠীরা সারা পৃথিবীতে ছড়িয়ে আছে এবং বিশ্ব বিভেদও সৃষ্টি হয়েছে জুম্ম জাতির পক্ষে। পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বার্ষিক শাখা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ-সভাপতি ঊষাতন তালুকদার এসব কথা বলেন।

রবিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট সম্মেলন কক্ষে পরিষদের ২১তম বার্ষিক শাখা সম্মেলন ও কাউন্সিলের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের রাঙ্গামাটি জেলা সভাপতি রিন্টু চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি জুয়েল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভানেত্রী শান্তিদেবী চাকমা,পাহাড়ি যুব সমিতির সভাপতি মন্টু ত্রিপুরা, রাঙ্গামাটি জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অভিজিৎ বড়ুয়া প্রমুখ।

এসময় প্রধান অতিথি ঊষাতন তালুকদার বলেন, পার্বত্যাঞ্চলে যে অত্যাচার-অনাচার নিপীড়ন হচ্ছে এবং জাতিগতভাবে উচ্ছেদের পাঁয়তারা হচ্ছে এটি বাইরের দেশও জানে। তাই সকল ষড়যন্ত্রের মোকাবেলা করতে হলে ত্যাগী হতে হবে। একটিই লক্ষ্য থাকতে হবে, হয় জিতবো না হয় মরবো।

Exit mobile version