বাঘাইছড়িতে ইউপি মেম্বার হত্যা:

জেএসএস (সন্তুলারমা) সাবেক উপজেলা চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

fec-image

রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলা সদরের ইউএনও অফিসের পিআইও’র কক্ষে জেএসএস (সন্তু লারমা)’র সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক ইউপি মেম্বার সমর বিজয় চাকমা(৪২)কে গুলি করে হত্যা ঘটনায় ১০ ঘন্টা পর বাঘাইছড়ি থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছ।

নিহতের বড় ভাই বিনয় চাকমা বাদী হয়ে জেএসএস সন্তুলারমা দলের দশজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও আট থেকে দশ জনসহ এই হত্যা মামলায় আসামি করা হয়েছ।

আসামীদের মধ্য রয়েছেন জেএসএস সন্তুলারমা দলের সাবেক উপজেলা চেয়ারম্যান বড়ঋসি চাকমা, সাধারণ সম্পাদক ত্রিদিপ চাকমা, সভাপতি প্রভাত কুমার চাকমা, শুভাশিষ চাকমা (তন্টুমনি,) পৌরসভার কাউন্সিল পলক চাকমা, মনিময় চাকমা, বরুন চাকমা, সুভাষ বসু চাকমা, দয়াসিন্দু চাকমা ও সোহাগ চাকমা নাম উল্লেখ করা হয়েছ।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেনের সাথে মামলার অগ্রগতি বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা মামলা হাতে পেয়েছি অভিযোগের ভিত্তিতে আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। পুলিশ ও বিজিবির টহল জোরদার করা হয়েছ।

বাঘাইছড়ি এমএনলারমা দলের উপজেলা কমিটির সাধারণ সম্পাদক জোসি চাকমার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞাপ্তিতে বলেন উপজেলা প্রশাসনের নাগের ডগায় হত্যার দায় কেউ এড়াতে পারেনা সন্তুলারমাসহ সাবেক এমপি উষাতন তালুকদার, সাবেক উপজেলা চেয়ারম্যান বড়ঋসি চাকমা গ্রেফতারের দাবি জানান।

এ সংক্রান্ত পূর্বের নিউজ

বাঘাইছড়িতে পিআইও কার্যালয়ে ঢুকে ইউপি মেম্বারকে গুলি করে হত্যা

‘বাঘাইছড়ি পিআইও অফিসে ইউপি মেম্বারকে গুলি করে হত্যা করেছে জেএসএস’

পাহাড়ের নিরাপত্তা পরিস্থিতি: বজ্র আটুনি ফস্কা গেরো

বর্তমানে পরিস্থিতি থমথমে বিরাজ করছে, জনগণ আতঙ্ক ও উৎকন্ঠার মধ্যে রয়েছে। ২৭ বিজিবি মারিশ্যা জোন হতে টহলের জোরদার করা হয়েছে।

উল্লেখ গতকাল বুধবার সাড়ে বারটার সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কক্ষে ( পি আই ও) চার মেম্বারসহ আলাপ চলাকালে হঠাৎ পিছন থেকে অস্ত্রধারী এক যুবক এসে সমর বিজয় চাকমার বুকে রিভালবার ঠেকিয়ে দুটি গুলি করে মৃত্যূ নিশ্চিত করে বেরিয়ে যায়। এরপর উপজেলা পরিষদের মেইন গেটে একে ৪৭ দিয়ে ব্লেং ফায়ার করে মোটর সাইকেল নিয়ে চালকসহ দ্রুত গতিতে পালিয়ে যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − eleven =

আরও পড়ুন