জয় দিয়ে টাইগারদের ত্রিদেশীয় সিরিজ শুরু

fec-image

ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে তামিম ইকবাল, সৌম্য সরকার ও সাকিব আল হাসানের ব্যাটে ভর করে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। ওয়েস্ট উইন্ডিজের ছুড়ে দেওয়া ২৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ম্যাচে ৪৫ ওভারে ২ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা।

এদিন ওয়ানডে ক্যারিয়ারে ৮ম ফিফটি তুলে নেন সৌম্য। ৬৮ বলে ৯ চার ও ৮ ছক্কায় ৭৩ রানের অসাধারণ ইনিংস খেলে দলীয় ১৪৪ রানের মাথায় বিদায় নেন এই বাঁহাতি ওপেনার। সৌম্য সরকারের পাশাপাশি ক্যারিয়ারে ২৮তম হাফসেঞ্চুরি তুলে নেন তামিম। তবে দলের রান যখন ১৯৬ তখন ব্যক্তিগত ৮০ রানে সাজঘরে ফেরেন তিনি।

তামিমের বিদায়ের পর মুশফিকুর রহিমকে নিয়ে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন সাকিব। সাকিবও ওয়ানডে ক্যারিয়ারে ৪১তম ফিফটি তুলে নেন। তিনি ৬১ রানে আর মুশফিকুর রহিম ৩২ রান করে অপরাজিত থাকেন। এই জুটির ৬৮ রানের কল্যাণে ৮ উইকেটের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে, টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনারও দুর্দান্ত শুরু এনে দেন। উদ্বোধনী জুটিতে শাই হোপ ও সুনিল অ্যামব্রিজ যোগ করেন ৮৯ রান। অ্যামব্রিজ ৫০ বলে ৩৮ রান করে ফিরলেও সেঞ্চুরি নিয়ে মাঠ ছাড়েন শাই হোপ। তার ১০৯ রানের ইনিংসে ছিল ১১টি চার ও একটি ছক্কার মার।

এদিকে, শুরুতে সুবিধা করতে না পারলেও মাঝের সময়ে টাইগারদের দুর্দান্ত বোলিংয়ে ক্যারিবীয়দের মিডল অর্ডারের ব্যাটসম্যানরা ক্রিজে দাঁড়াতে পারেনি। এ সময় কেবল রোস্টন চেজের ব্যাট থেকে আসে ৫১ রান। বাকিরা বলার মতো কোনো রান পাননি।

বাংলাদেশের পক্ষে উইকেট একটি করে পেলেও দুর্দান্ত বোলিং করেছেন সাকিব ও মিরাজ। তবে ১০ ওভারে ৪৯ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে টাইগারদের সেরা বোলার মাশরাফি। এছাড়া, দুটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাংলাদেশ দল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − eight =

আরও পড়ুন