টইটং ইউপি নির্বাচনে ৬২ জনের প্রার্থীতা বৈধ, ২ জনের বাতিল

fec-image

কক্সবাজারের পেকুয়ার আসন্ন টইটং ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬২ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকতা ইরফান উদ্দিন। ইউপিতে ৯ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

একজনকে আইনি জটিলতার কারণে তার মনোনয়ন পত্র বাতিল করে। এছাড়া সাধারণ সদস্য পদে একজনের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করে। শুক্রবার (১৯ মার্চ) বিকেলে উপজেলা হল রুমে বাছাইপর্ব অনুষ্ঠিত হয়।

প্রার্থীরা হলেন, নৌকার মনোনীত প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরী, (স্বতন্ত্র প্রার্থী) পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান এম শহিদুল্লাহ, বিএনপি সমর্থিত সাবেক চেয়ারম্যান জেড.এম মোসলেম উদ্দিন, সাবেক ইউপি সদস্য শাহাদাত হোছাইন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী সাহাব উদ্দিন, পেকুয়া ব্রন্ডব্যান্ড ইন্টারনেট সার্ভিসের মালিক ব্যবসায়ী নুরুল আমিন, ভ্রাম্যমান ওষুধ বিক্রেতা কপিল উদ্দিন ও একমাত্র নারী প্রার্থী ও নৌকার মনোনীত প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরীর সহধর্মিণী শামীমা নাসরিন সাইমা (স্বতন্ত্র প্রার্থী)।

সাজাপ্রাপ্ত হওয়ায় আইনি জটিলতার কারণে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুবাইদুল্লাহ লিটনের মনোনয়ন বাতিল ঘোষণা করে এবং আগামী তিন দিনের মধ্যে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তার বরাবর মনোনয়নের চ্যালেঞ্জ করে আপিল করতে বলা হয়।

এদিকে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরীর প্রার্থীতা নিয়ে কোন অভিযোগ থাকলে আগামী তিন দিনের মধ্যে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তার বরাবর আপিল করতে বলা হয়। এছাড়াও সাধারণ ও সংরক্ষিত আসনের ৫৫ জনের মধ্যে ৯নং ওয়ার্ড থেকে মনোনয়ন নেয়া দফাদার নুরুচ্ছফার মনোনয়ন বাতিল করা হয়েছে।

এসময় রিটার্নিং কর্মকর্তা ইরফান উদ্দিন বলেন, আজকে যারা বৈধ অথবা অবৈধ হয়েছেন তাদের মধ্যে কেউ আপিল করতে চাইলে আগামী তিনদিনের ভিতর জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর আপিল করতে পারবে।

আর আগামী ২৪ মার্চের ভিতর কোন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করতে চাইলে তাও পারবে। শান্তিপূর্ণ নির্বাচনের অনুষ্ঠিত করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন। সারা দেশের মত ১ম ধাপে ১১ এপ্রিল কক্সবাজারের পেকুয়ার টইটং ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 13 =

আরও পড়ুন