টাকার অভা‌বে অন্তঃসত্ত্বা মা‌য়ের চি‌কিৎসা বন্ধ! অনুদান দিলো এমইউ‌জে

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ডস্থ আজম পাড়া (কান্ত কারবা‌রি পাড়া) গ্রা‌মের বা‌সিন্দা অন্তঃসত্ত্বা ভূমিহীন গিতা চাকমা (৩৮) কিডনি, হার্ট এবং উচ্চ রক্তচাপে আক্রান্ত হ‌য়ে বেশ কিছুদিন উপজেলা স্বাস্থ‌্য ক‌মপ্লে‌ক্সে ভ‌র্তি থাকেন। অবস্থার অবন‌তি হ‌লে খাগড়াছ‌ড়ি সদর হাসপাতা‌লে স্থানান্ত‌র করা হয়।

গীতা চাকমার স্বামী একজন দিন মুজুর। খেয়ে না খেয়ে অনেক কষ্টে তাদের সংবার চলে। সংসারে দুইটি ছেলে সন্তান রয়েছে। অর্থাভাবে দুই সন্তানেরই ইতোমধ্যে লেখাপড়া বন্ধ হয়েছে। এখন অন্যের বাড়িতে কাজ করে তাদের সংসারের আর্থিক যোগান দিতে হয়। ভূ‌মিহীন দ‌রিদ্র শুক্রধন চাকমা স্ত্রীর চিকিৎসার জন্য যা সহায় সম্বল ছিল তা শেষ ক‌রে‌ছে। কয়েকদিন আগে স্থানীয়দের সহায়তায় স্ত্রীকে হাসপাতা‌লে ভ‌র্তি ক‌রে‌ন। এখন দুই সন্তান, স্ত্রীর চিকিৎসা ও সংসারের খরচ মেটাতে চোখে অন্ধাকার দেখছেন শুক্রধন চাকমা। ভূমিহীন এই কৃষকের যেখানে নুন আনতে পান্তা ফুরায়, এর মাঝে স্ত্রীর চিকিৎসা খরচ বহন করা কোনভাবেই সম্ভব নয়। তাই সমা‌জের বিত্তবান‌দের নিকট মান‌বিক সাহা‌য্যের আ‌বেদন কর‌ছেন গিতা চাকমার স্বামী শুক্রধন চাকমা।

টাকার অভাবে সুচিকিৎসা না হওয়ায় মানবিক সাহায্যের হাত বাড়িয়ে সোমবার (২১ ন‌ভেম্বর) দুপু‌রের অসুস্থ্য গিতা চাকমার বা‌ড়ি‌তে গি‌য়ে মা‌টিরাঙ্গা সাংবা‌দিক ইউ‌নিয়‌ন (এমইউ‌জে) এর সভাপ‌তি তাজুল ইসলাম আর্থিক সহায়তা প্রদান করনে।

এ সময় মা‌টিরাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ড কা‌উন্সিলর আলাউ‌দ্দিন লিটন, ৬নং ওয়ার্ড কাউ‌ন্সিলর শ‌হিদুল ইসলাম সোহাগ, মা‌টিরাঙ্গা সাংবা‌দিক ইউনিয়‌নের সি‌নিয়র নেতৃৃবৃন্দ ও স্থানীয়রা উপ‌স্থিত ছি‌লেন।

‌গিতা চাকমার স্বামী ব‌লেন, আমি একজন দিনমজুর মানুষ। আমার ২ সন্তান আছে। সারাদিনের কষ্টার্জিত অর্থ দিয়ে কোন রকমে সংসার চলে। আমার স্ত্রীর চিকিৎসার জন‌্য ২ লাখ টাকার প্রয়োজন। যা আমার প‌ক্ষে জোগাড় করা সম্ভব নয়। তাই তার সুচিকিৎসার জন্য সরকার এবং সব শ্রেণির হৃদয়বান ব‌্যক্তি‌দের জরুরিভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে আকুল আবেদন জানাচ্ছি।

প্রতিবে‌শি উপেন্দ্র চাকমা ব‌লেন, ‌আমা‌দের পাড়ায় ২৫‌টি প‌রিবার র‌য়ে‌ছে। সব‌চে‌য়ে দ‌রিদ্র শুক্রধন চাকমা। আ‌মিও গ‌রিব মানুষ। তা‌কে আমি থাকার জায়গা দি‌য়ে‌ছি। আপনা‌দের মাধ‌্যমে সরকারের কা‌ছে সহ‌যো‌গিতা কামনা কর‌ছি।’

মা‌টিরাঙ্গা সাংবা‌দিক ইউ‌নিয়‌নের সভাপ‌তি তাজুল ইসলাম ব‌লেন, গিতার চা‌হিদার তুলনায় আমা‌দের অনুদান খুবই নগন‌্য। সাধ‌্যমত আমরা সহ‌যো‌গিতার চেষ্টা ক‌রে‌ছি। সক‌লের নিকট অনু‌রোধ আপনারা‌ও গিতা চাকমার সু-চিকিৎসার জন‌্য সাধ‌্যমতো সহ‌যো‌গিতায় এ‌গি‌য়ে আসুন ।সাহায্য পাঠানোর ঠিকানা শুক্রধন চাকমা, গিতা চাকমার স্বামী, পার্সোনাল বিকাশ/নগদ নম্বর ০১৮২৫-৬৬৩৩৫৬।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *