টেকনাফের চাঞ্চল্যকর শিশু আলো হত্যার রায় আজ

fec-image

টেকনাফের বহুল আলোচিত চাঞ্চল্যকর শিশু শহীদ আলী উল্লাহ আলোর হত্যার রায়ের দিন ধার্য করা হয়েছে। বুধবার (১১ মে) দীর্ঘ এগারো বছর পর বর্বরোচিত এই হত্যাকাণ্ডের রায় ঘোষণা হবে।

প্রায় ১৯ জন সাক্ষীর সাক্ষ্য ও যুক্তিতর্ক শুনানি শেষে গত ২৫ এপ্রিল এই তারিখ ঘোষণা করে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত।

বিগত ২০১১ সালের ৭ সেপ্টেম্বর কক্সবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক মো. আবদুল্লাহর শিশুপুত্র ও টেকনাফ বিজিবি স্কুলের প্রথম শ্রেণির ছাত্র আলী উল্লাহ আলোকে নৃশংসভাবে হত্যা করে খুনিরা। তার নিজ বাড়ির কাচারি ঘরে নির্মম এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় শহীদ আলী উল্লাহ আলোর পিতা মোহাম্মদ আব্দুল্লাহ ২০১১ সালের ৯ সেপ্টেম্বর বাদী হয়ে টেকনাফ মডেল থানায় ৫ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্তকালে ৩ জন আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

মামলার আসামিরা হলেন ইসহাক কালু, কুমিল্লার ইয়াকুব, নওগাঁর সুমন, ঠাকুরগাঁওর ইয়াছিন, নজরুল ও মায়ানমারের সৈয়দুল আমিন প্রকাশ লাম্বাইয়া।

মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, ‘আমার শিশু আলী উল্লাহ আলোকে পরিকল্পিতভাবেই হত্যা করা হয়েছে। হত্যার মূলে থাকা প্রধান দুই আসামি দিদার ও মহিবুল্লাহসহ সকল আসামির সর্বোচ্চ শাস্তি চাই। আমার মতো আর কোন পিতা যেন এমন দুর্ভাগ্যের শিকার না হয়। অপরাধী যত শক্তিশালী, প্রভাবশালী হোক না কেন, অপরাধীকে শাস্তি ভোগ করতেই হবে। কেউই আইনের ঊর্ধ্বে নয়’।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =

আরও পড়ুন