টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে অপহৃত যুবক উদ্ধার, আটক ৩

fec-image

টেকনাফের শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে এক অপহৃত ভিকটিমকে উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এই ঘটনায় অপহরণকারী চক্রের তিন সদস্যকে আটক করেছে।

রবিবার (২৯ আগস্ট) দিবাগত রাত সোয়া ২টার দিকে টেকনাফের ২৬নং শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত ১৬ এপিবিএন সদস্যরা পাহাড়ি ছড়ার পাশে অভিযান চালিয়ে স্বশস্ত্র দুবৃর্ত্তদের হাতে অপহরণের শিকার ব্যাক্তিকে উদ্ধার ও অপহরনকারিদের আটক করে।

উদ্ধার হওয়া ভিকটিম হচ্ছে শালবাগান ক্যাম্পের ব্লক-ই/৫ এর বাসিন্দা আবুল কালামের পুত্র নাজিম উদ্দিন (২০) এবং অপহরণকারী চক্রের সদস্যরা হচ্ছে ব্লক-এ/৪ এর বাসিন্দা মৃত দুদু মিয়ার পুত্র আবুল কাশেম (৩২), ব্লক-ডি/২ এর বাসিন্দা ছিদ্দিকের পুত্র নুর কামাল (২৫) এবং ব্লক-ই/৮এর বাসিন্দা মৃত দিল মোহাম্মদের পুত্র মোঃ কাউসার ওরফে হাফেজ ইউনুস (৩১)।

ধৃতরা পূর্বেও ওই ক্যাম্প এবং অন্যান্য ক্যাম্পের অনেক অপহরণ ও ডাকাতির সাথে জড়িত ছিল। এছাড়াও আটককৃত আসামিদের বিরুদ্ধে বিভিন্ন ক্যাম্পের মাদক ব্যবসাসহ ক্যাম্প এলাকার আইন শৃঙ্খলা পরিপন্থী অনেক অপকর্মের সাথে জড়িত থাকায় তাদের বিরুদ্ধে টেকনাফ ও উখিয়া থানায় একাধিক মামলা রয়েছে।

উল্লেখ্য, গত ২৯ আগস্ট বিকাল সাড়ে ৩টার দিকে শালবাগান ক্যাম্পের ব্লক-ই/৪ হতে সন্ত্রাসী গ্রুপের ৮/৯জন সশস্ত্র সন্ত্রাসী উদ্ধারকৃত ভিকটিমকে অপহরন করে নিয়ে যায়। পরে ১৬ এপিবিএন সদস্যরা অভিযান চালিয়ে ভিকটিম নাজিম উদ্দিনকে উদ্ধার করতে সক্ষম হয়।

১৬ এপিবিএন অধিনায়ক এসপি মো. তারিকুল ইসলাম তারিক উক্ত সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, এই ব্যাপারে ভিকটিমের পিতা বাদী হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে এবং পলাতক অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × three =

আরও পড়ুন