টেকনাফের শালবাগান ক্যাম্পে নতুন দুই রোহিঙ্গা

fec-image

টেকনাফের শালবাগান ক্যাম্পে নতুন দুই রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে। তারা হচ্ছে মিয়ানমারের মংডু বড় গওজি বিল গ্রামের মো. হানিফের পুত্র মো. আমান উল্লাহ (২৩) ও ছোট গওজি বিলের মৃত সালামতের পুত্র মো. ইসহাক (২০)।

কক্সবাজার ১৬ এপিবিএন সদস্যরা মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল ১১টার সময় নতুন রোহিঙ্গাদ্বয়কে ক্যাম্প ইনচার্জের (সিআইসি) কাছে হাজির করে। পরে তিনি তাদেরকে ক্যাম্পের মাঝিদের মাধ্যমে কুতুপালং ট্রানজিট পয়েন্টে প্রেরণ করেন। তাদের পরিবার ২০১৭ সালের আগস্টে মিয়ানমারে জাতিগত সহিংসতায় পালিয়ে বাংলাদেশ এসে টেকনাফের ২৬নং শালবাগান ক্যাম্পের বি-১ এবং বি-৩ ব্লকে বসবাস করে আসছেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত সোমবার (২৬ এপ্রিল) সকাল ১০টার দিকে মিয়ানমারের নাগরিক মো. আমান উল্লাহ ও মো. ইসহাক মিয়ানমার থেকে গোপনে অবৈধভাবে মংডু সীমান্ত দিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে ২৬নং শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে বসবাসরত পরিবারে অবস্থান নেন। এপিবিএন পুলিশ সদস্যরা তাদের অবস্থানের খবর পেয়ে আটক করে ক্যাম্প ইনচার্জ বরাবর হস্তান্তর করে।

রোহিঙ্গাদের বরাত দিয়ে কক্সবাজার ১৬ এপিবিএন অধিনায়ক তারিকুল ইসলাম তারিক জানান, ২০১৭ সালে মিয়ানমারে রোহিঙ্গাদের সাথে সহিংসতা চলাকালে তারা সেখানে গ্রেফতার হয়ে জেলহাজতে ছিল। কিছুদিন পূর্বে তারা জেল হতে মুক্তি পেয়ে আজ সকালে মংডু সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে এই ক্যাম্পে বসবাসরত তাদের পরিবারের অন্যান্য সদস্যদের কাছে চলে আসে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফের, রোহিঙ্গা, শালবাগান ক্যাম্পে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + twenty =

আরও পড়ুন