টেকনাফের সমুদ্র উপকূল থেকে ২২ মালয়েশিয়াগামী রোহিঙ্গাদের উদ্ধার

fec-image

টেকনাফের সমুদ্র উপকূল বাহারছড়া থেকে অবৈধভাবে মালয়েশিয়াগামী ২৩ জন নারী-পুরুষ ও শিশুকে উদ্ধার করেছে পুলিশ। তবে এ ঘটনায় কোনো দালালকে আটক করা সম্ভব হয়নি।

সোমবার (২০ জানুয়ারি) রাত ৯টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়া সমুদ্র সৈকত এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, সমুদ্রপথে মালয়েশিয়া পাঠানোর কথা বলে উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণাথী শিবির থেকে রোহিঙ্গা নাগরিকদের বাহির করে আনেন দালাল চক্রের সদস্যরা।

রাতে গোপন তথ্যের ভিত্তিতে বাহারছড়ার নোয়াখালীয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে ১৮ নারী , ১ শিশু ও ৩ পুরুষ কে উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া রোহিঙ্গারা উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা বলে জানা গেছে।

পুলিশ পরিদর্শক মোহাম্মদ লিয়াকত আলী সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া পাঠানোর কথা বলে এক শ্রেণীর দালাল চক্রের সদস্যরা তাদেরকে নোয়াপাড়ায়াপাড়া এলাকায় এনে জড়ো করেন এবং রাতে তাদেরকে সমুদ্রে অবস্থানরত বড় ট্রলারে তুলে দেওয়ার কথা ছিল। তার আগে তারা পুলিশে হাতে ধরা পড়েছেন।

উদ্ধার করা রোহিঙ্গা নাগরিকদের যাচাই-বাছাই করা হচ্ছে। এ কাজে কারা জড়িত ছিলেন সেই তথ্য বাহির করার চেষ্টা চলছে। তাদের স্ব স্ব রোহিঙ্গা শরণাথী শিবিরে ফেরত পাঠানোর পক্রিয়া চলছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, দালাল, পুলিশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন