টেকনাফে অপহৃত ৪ বাংলাদেশি উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফে উপজেলায় অপহৃত ৪ বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে। অপহৃতদের উদ্ধার করেন র‌্যাব ও পুলিশের যৌথ টিম। এ সময় অপহরণ চক্রের এক সদস্যকে আটক করা হয়।

সোমবার (১ আগস্ট) রাতে উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের নোয়াখালী পাড়ার গহীন বনে অভিযান চালিয়ে তাদের উদ্ধার ও অপহরণ চক্রের সদস্যকে আটক করা হয়।

বাহারছরা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুর মুহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক ফরিদ আহমদ (৩৮) বাহারছড়া ইউনিয়নের কোনাপাড়া ৯ নম্বর ওয়ার্ডের ফজল আহমদের ছেলে। তিনি রোহিঙ্গা অপরাধীদের সহযোগী হয়ে কাজ করতেন বলে তথ্য পেয়েছে শৃঙ্খলাবাহিনী।

উদ্ধার হওয়া ভিকটিমরা হলেন বাহারছড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড নোয়াখালী পাড়ার মো. ইলিয়াসের ছেলে আমিনুর রহমান (১৪), মো. ইসমাইলের ছেলে মো. নুর (২০), মৃত শামসু মিয়ার ছেলে মো. ইলিয়াস (৩৮) ও মৃত নুরুল হকের ছেলে সৈয়দ আহমদ (৬৫)।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, শুক্রবার (২৯ জুলাই) রাত ১১টার দিকে আমিনুর রহমান ও মো. নুরকে তাদের বাড়ি থেকে অপহরণ করা হয়। এরপর রোববার (৩১ জুলাই) সকালে একই এলাকার মো. ইলিয়াছ ও সৈয়দ আহমদকে নামের আরও দুজনকে অস্ত্রের মুখে পাহাড় থেকে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। এরপর তারা অপহৃতদের স্বজনদের কাছে মুক্তিপণ দাবি করেন।

বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক নুর মোহাম্মদ জানান, পাহাড়ে অপহৃতদের অবস্থানের খবরে র‌্যাব ও পুলিশের যৌথ একটি টিম অভিযান চালায়। আট ঘণ্টা অভিযান চালিয়ে অপহরণের শিকার চারজনকে উদ্ধার করা হয়। এ সময় ফরিদ আহম্মদ নামের এক অপহরণকারীকেও আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

কক্সবাজার র‌্যাব-১৫-এর উপ-অধিনায়ক মেজর আরেফিন সিদ্দিকী জানান, রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের একজন সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে। আটক ব্যক্তি নোয়াখালী পাড়ার স্থানীয় বাসিন্দা। এ ঘটনায় টেকনাফ মডেল থানায় মামলা করা হবে।

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহৃত বাংলাদেশি উদ্ধার, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =

আরও পড়ুন