মিয়ানমার থেকে পারচারকালে

টেকনাফে আইস ও ইয়াবাসহ আটক ৩

fec-image

টেকনাফে মিয়ানমার থেকে পাচারকালে বিজিবির অভিযানে ৩ পাচারকারিসহ ১ কেজি ২৯৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় পাচারকাজে ব্যবহৃত দু’টি কাঠের নৌকাও জব্দ করা হয়েছে।

আটককৃতরা হচ্ছে- উখিয়া উপজেলার ৩ নম্বর কুতুপালং এফডিএমএন ক্যাম্পের ব্লক – ডি/২৩ এর মোহাম্মদ হোসাইনের ছেলে মো. সাকের( ২২), ১২ নম্বর বালুখালী এফডিএমএন ক্যাম্পের ব্লক-জি/৬ এর আবু সিদ্দিকের ছেলে মো. জাবের( ১৯ ) ও মিয়ানমারের মংডু থানার শিকদারপাড়ার হাছনের ছেলে মো. মোহাম্মদ ইউনুস(২৩ )।

মঙ্গলবার (১৪ মার্চ) ভোরে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবি জওয়ানরা দমদমিয়া বিওপির বিআরএম- ৮ থেকে আনুমানিক ১ কি. মি. দক্ষিণ-পূর্ব দিকে জালিয়ারদ্বীপ এলাকা থেকে মাদকের চালানটি উদ্ধার করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি থেকে দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল ওই এলাকায় কয়েকটি উপদলে ভাগ হয়ে কৌশলগত অবস্থান নেয় । কিছু সময় পর টহলদল ৮-১০ জন ব্যক্তিকে দুটি কাঠের নৌকাযোগে মিয়ানমার হতে শূন্যলাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে । নৌকা দুটি শূন্যরেখা অতিক্রম করে জালিয়ারদ্বীপের কাছে আসলে বিজিবি নৌ টহলদল তাদের চ্যালেঞ্জ করলে দুটি নৌকায় আরোহিত চোরাকারবারি নাফ নদীতে ঝাপ দিয়ে মিয়ানমারের লালদ্বীপের দিকে পালিয়ে যায় । এ সময় বিজিবি টহলদল ৩ জন পাচারকারিকে দুটি নৌকাসহ আটক করতে সক্ষম হয় । আটককৃত চোরাকারবারিদের স্বীকারোক্তিতে নৌকার পাটাতনের নিচ থেকে একটি প্লাস্টিকের ব্যাগের ভিতর ১ কেজি ২৯৪ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় ।

টেকনাফ ব্যাটালিয়ন (বিজিবি) অধিনায়ক লে. কের্নল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃত আসামিদের বিরুদ্ধে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট এবং কাঠের নৌকাসহ অবৈধভাবে মাদক বহন ও পাচারের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইস, ইয়াবা, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন