parbattanews

টেকনাফে এক আসামিসহ ৬২,০০০ পিস ইয়াবা ট্যাবলেট ও ২৩০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) কর্তৃক পরিচালিত পৃথক দুইটি অভিযানে ০১ জন আসামীসহ ৩,০১,০০,০০০/- (তিন কোটি এক লক্ষ) টাকা মূল্যমানের ৬২,০০০ (বাষট্টি হাজার) পিস ইয়াবা ট্যাবলেট এবং ২৩০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়েছে।

গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় যে, বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১০ হতে আনুমানিক ৫০০ গজ দক্ষিণ পশ্চিম দিকে জাদিমোড়া জুম্মাপাড়া মসজিদের সামনে একটি বসতবাড়ীতে ইয়াবা ট্যাবলেট ও ক্রিস্টাল মেথ আইস লুকায়িত রয়েছে।

ঐ তথ্যের ভিত্তিতে ১৫ নভেম্বর আনুমানিক রাত  ৩ টায় টেকনাফ ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল বর্ণিত এলাকায়  মো. রফিক মিয়া (৩৩) পিতা-হাজী মো. নাজিম উল্লাহ, গ্রাম-জাদিমোড়া, পোস্ট-নয়াপাড়া, থানা- টেকনাফ, জেলা-কক্সবাজার-এর বাড়ীতে তল্লাশী অভিযান পরিচালনা করে। পরবর্তীতে স্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে তাকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার তথ্যের ভিত্তিতে ঘরের সিলিং এর উপরে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ৬,০০,০০০/- (ছয় লক্ষ) টাকা মূল্যমানের ২,০০০ (দুই হাজার) পিস ইয়াবা ট্যাবলেট এবং ১,১৫,০০,০০০/- (এক কোটি পনের লক্ষ) টাকা মূল্যমানের ২৩০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়। আটককৃত আসামিকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও ক্রিস্টাল মেথ আইসসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

অপরদিকে, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, ১৫ নভেম্বর রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার বিআরএম-৪ হতে আনুমানিক ০২ কিঃ মিঃ উত্তরে সাবরাং পরিবেশ টাওয়ার এলাকা হতে আনুমানিক ৯০০ গজ দক্ষিণে মো. সালাম প্রজেক্ট এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।ঐ সংবাদের ভিত্তিতে সাবরাং বিওপি’র একটি বিশেষ টহলদল দ্রুত বর্ণিত এলাকায় গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বাগানে আঁড় নিয়ে গোপনে অবস্থান গ্রহণ করে। আনুমানিক ৩টায় টহল দল ০১ জন দুষ্কৃতিকারীকে নাফ নদী পার হয়ে ০১ টি ব্যাগ কাঁধে নিয়ে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে। টহলদল উক্ত ব্যক্তিকে দেখা মাত্রই তাকে আটকের নিমিত্তে চ্যালেঞ্জ করে খুব দ্রুত অগ্রসর হয়। দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই বহনকৃত ব্যাগ ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগ নিয়ে সাঁতার দিয়ে শূন্য লাইন অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে তল্লাশী অভিযান পরিচালনা করে পাচারকারীর ফেলে যাওয়া ০১টি ব্যাগ উদ্ধার করে।

উদ্ধারকৃত ব্যাগের ভিতর হতে ১,৮০,০০,০০০/- (এক কোটি আশি লক্ষ) টাকা মূল্যমানের ৬০,০০০ (ষাট হাজার) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়। ইয়াবা কারবারীকে আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ৫টা  পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী কিংবা তার সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় ইয়াবা কারবারীদের সনাক্ত করাও সম্ভব হয়নি। তবে তাদের সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

Exit mobile version