টেকনাফে এক লাখ বিশ হাজার পিস ইয়াবা উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফে বিজিবি অভিযান চালিয়ে এক লক্ষ বিশ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। মঙ্গলবার দিবাগত গভীর রাতে নাফ নদী থেকে এই ইয়াবা উদ্ধার করা হয়।

টেকনাফ বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান জানান গতকাল মঙ্গলবার গভীর রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ টেকনাফ বিওপি’র একটি বিশেষ টহলদল নাফ নদীতে তাদের নিয়মিত টহল পরিচালনা করছিল। পরবর্তীতে টহলদল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, লাফারঘোনা বরাবর নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।

ওই সংবাদের ভিত্তিতে টহলদল দ্রুত উক্ত এলাকায় গিয়ে উৎপেতে থাকে। রাত ১২ টার দিকে কয়েকজন ইয়াবা পাচারকারীকে নৌকাযোগে নাফ নদীর কিনারায় ভিড়তে দেখে বিজিবি টহলদল চ্যালেঞ্জ করে। চোরাকারবারীরা দূর হতে টহলদলের উপস্থিতি লক্ষ করে কেওড়া জঙ্গলের আড় ব্যবহার করে নৌকা হতে লাফিয়ে নেমে অন্ধকারের সুযোগ নিয়ে উক্ত কেওড়া জঙ্গলের ভিতর দিয়ে পার্শ্ববর্তী গ্রামে দ্রুত পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উক্ত স্থানে পৌঁছে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া নৌকাটি তল্লাশী করে দু টি ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগগুলোর ভিতর হতে এক লক্ষ বিশ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া একটি হস্তচালিত কাঠের নৌকা জব্দ করা হয়।

বিজিবি অধিনায়ক জানান ইয়াবা পাচারকারীদের আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ২ঘন্টা যাবৎ অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী/তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় ইয়াবা কারবারীদের শনাক্ত করাও সম্ভব হয়নি। তবে তাদের শনাক্ত করার জন্য ওই ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা উদ্ধার, টেকনাফে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =

আরও পড়ুন