টেকনাফে দুই ইয়াবা পাচারকারী নিহত: ইয়াবা ও অগ্নয়াস্ত্র উদ্ধার

fec-image

টেকনাফে বিজিবির সাথে ইয়াবা পাচারকারীদের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় দুই ইয়াবা পাচারকারী গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে। ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, ২টি অগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে বিজিবি।

রবিবার(২৯ সেপ্টেম্বর ) রাতে টেকনাফের হ্নীলার দক্ষিণ দমদমিয়ায় এই ঘটনা ঘটে।

বিজিবি জানায়, টেকনাফের হ্নীলা ইউনিয়নের দক্ষিণ দমদমিয়া এলাকা দিয়ে ইয়াবা পাচারের গোপন সংবাদ পেয়ে বিজিবির একটি বিশেষ টহলদল ওই স্থানে কৌশলগত অবস্থান গ্রহণ করে। এক পর্যায়ে ইয়াবা পাচারকারীদের চারদিক থেকে ঘিরে আত্মসমর্পণের জন্য বলা হলে অতর্কিতভাবে এলোপাতাড়ি গুলি চালায় তারা। এসময় তিন জন বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও গুলি বর্ষণ করলে উভয় পক্ষের মধ্যে প্রায় ১০-১২ মিনিট গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

কিছুক্ষণ পর পরিস্থিতি নিয়ন্ত্রনে এলে ঘটনাস্থল তল্লাশী চালিয়ে ২ জন ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকতে দেখে বিজিবি সদস্যরা তাদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে পৌঁছার পর ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

নিহতদের মানিব্যাগের ছবিতে মো. জামাল (২৭) ও মোহাম্মদ ইউনুছ (২১) তবে তাদের বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি।।

এছাড়া ঘটনাস্থল থেকে দেড় কোটি টাকা মুল্যমানের ৫০ হাজার পিস ইয়াবা, দেশীয় ২টি বন্দুক, ৩টি তাজা কার্তুজ, ২টি ধারালো কিরিচ উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সাল হাসান খান জানান, টেকনাফ সীমান্ত দিয়ে মাদক পাচারকারী চক্র ফের বেপরোয়া হওয়ার চেষ্টা করছে। মাদক নির্মুলে সরকারের জিরো টলারেন্স। কোন অবস্থায় মাদক পাচারে জড়িত অপরাধীদের রেহাই নেই। তাদের অপচেষ্টা প্রতিরোধ করার জন্য সীমান্ত প্রহরী বিজিবি জওয়ানরা সদা প্রস্তুত রয়েছে। সীমান্তে মাদক পাচারকারী ও চোরাচালান রোধে বিজিবির অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন