টেকনাফে ফরমালিনযুক্ত আম বিক্রির দায়ে ৬ জন ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

teknaf pic 18-06-2013

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান,টেকনাফ:

অবশেষে ফরমালিনের বিরুদ্ধে প্রশাসন অভিযান শুরু করেছে। ১৮ জুন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার শাহ মোজাহিদ উদ্দিনের নেতৃত্বে টেকনাফ প্রধান স্টেশনের ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করা হয়। সিনিয়র মৎস্য অফিসার সৈয়দ হুমায়ুন মোর্শেদ তাঁর দপ্তরের ফরমালিন পরীক্ষার যন্ত্রসহ, স্যানেটারী ইন্সপেক্টর মোঃ সোহরাব হোসেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী মোঃ রফিক উদ্দিন ও টেকনাফ মডেল থানার এসআই আবদুল মোনাফ পুলিশ দলসহ উপস্থিত ছিলেন।

অভিযান শুরু করার পর মূহুতেই আশপাশের আম ও ফল বিক্রেতারা উধাও হয়ে যায়।  অভিযানে ৬ জন আম ব্যবসায়ীকে ফরমালিন যুক্ত আম বিক্রি করার দায়ে জনপ্রতি ৫ হাজার টাকা করে সর্বমোট ৩০হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। আম ব্যবসায়ীরা হচ্ছে- কুলালপাড়ার আবুল হাসিম, নতুন পল্লান পাড়া সিরাজুল ইসলাম, সব্বির আহমদ,আমির আহম্মদ, ইমাম হোসেন, হাজম পাড়ার আব্দুল্লাহ।

উল্লেখ্য, গত কয়েকদিন আগে পত্রিকায় ফরমালিন মেশানো আমের টেকনাফ সয়লাব বিষয়ে সংবাদ প্রকাশিত হয়েছিল। কিন্তু প্রশাসনের কোন তৎপরতা না দেখে সচেতন মহল হতাশ হয়ে পড়েছিল। অবেশেষে ফরমালিন যুক্ত আম বিক্রিতাদের বিরুদ্ধে অভিযান পলিচালিত হওয়ায় সচেতন মহল ইউএনওকে সাধুবাদ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + nine =

আরও পড়ুন