টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত

fec-image

কক্সবাজারের টেকনাফে বিজিবির সাথে এক দল মাদক কারবারিদের গুলাগুলিতে মিয়ানমারের এক রোহিঙ্গা নাগরিক নিহত হয়েছেন। নিহত ব্যক্তি হলেন, মিয়ানমারের মোতালেবের পুত্র নুর কবির (২৮)। পাচারকারীদের গুলিতে দুই বিজিবি সদস্যও আহত হয়েছে। এসময় ঘটনাস্থল হতে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়।

শুক্রবার(১৫ নভেম্বর ) ভোর রাতে হ্নীলা ইউনিয়নের লেদাস্থ নাফ নদী সংলগ্ন ছ্যুরি খালে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বিজিবি জানায়, ছ্যুরি খালে কিনারায় কেওড়া বাগানের ভিতরে কয়েকজন ব্যক্তি কাঁদা মাটিতে গর্ত খুঁড়ছিল। এসময় বিজিবির নিয়মিত টহলদল টর্চের আলোতে দেখতে পেয়ে তাদের চ্যালেঞ্জ করলে কালো পলিথিন মোড়ানো বস্তা নিয়ে দৌড়ে পালিয়ে যায়। বিজিবি জওয়ানরা তাদের পিছু ধাওয়া করলে ইয়াবা পাচারকারী দল অতর্কিত ভাবে বিজিবির উপর এলোপাতাড়ি গুলি বর্ষণ করে। এসময় দুই জন বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি বর্ষণ করলে উভয় পক্ষের মধ্যে প্রায় ৭-৮ মিনিট গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

কিছুক্ষণ পর পরিস্থিতি নিয়ন্ত্রনে এলে ঘটনাস্থল তল্লাশী চালিয়ে ১ ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকতে দেখে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে পৌঁছার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। পরে তার (রোহিঙ্গার) পকেটে থাকা পরিচয় পত্র দেখে সে মিয়ানমারের নাগরিক মোতালেবের পুত্র নুর কবির (২৮) বলে সনাক্ত করা হয়।

এছাড়া ঘটনাস্থল থেকে তিন কোটি ৬০ লাখ টাকা মূল্যমানের ১ লাখ ২০ হাজার পিস ইয়াবা, দেশীয় ১টি বন্দুক ও ২ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সাল হাসান খান জানান, মাদক পাচারকারীরা দৌড়ে পালিয়ে যাওয়ায় কোন ধরনের তথ্য জানা সম্ভব হয়নি। তিনি আরও জানান, টেকনাফ সীমান্ত দিয়ে অসাধু মাদক পাচারকারী চক্র বেপরোয়া হওয়ার চেষ্টা করছে। তাদের প্রতিরোধে বিজিবি টহল জোরদার রয়েছে এবং সংঘটিত ঘটনার ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফে, নিহত, বন্দুকযুদ্ধে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন