টেকনাফে বন্দুকযুদ্ধে হাসেম বাহিনীর প্রধান নিহত, অস্ত্র উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ রোহিঙ্গা ডাকাত দলের হাসেম বাহিনীর প্রধান হাসিমুল্লাহ (৩৩) নিহত হয়েছেন। এ সময় দেশি, বিদেশী অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

১৬  জুলাই ভোর রাতে হ্নীলা ইউনিয়নের ২৭ নম্বর রোহিঙ্গা শিবিরের পাহাড়ের পাদদেশে র‌্যাব ও ডাকাত দলের গুলিবিনিময়ের ঘটনা ঘটে। নিহত হাসিমুল্লাহ জাদিমুড়া ২৭নং রোহিঙ্গা শিবিরের সি ব্লকের বশির আহমদের ছেলে।

টেকনাফ র‌্যাব ক্যাম্প কমান্ডার ল্যাফটেনেন্ট মাহবুবুর রহমান জানান, ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে জাদিমুড়া ২৭নং রোহিঙ্গা শিবিরে পাহাড়ের পাদদেশে অস্ত্রধারী ডাকাত দলের অবস্থান জানতে পেরে অভিযানে যায় র‌্যাব ১৫ এর একটি দল। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এসময় র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। গুলিবিনিময়ের এক পর্যায়ে ডাকাতদল পিছু হটতে বাধ্য হন। পরবর্তীতে ঘটনাস্থল থেকে দুইটি দেশি, বিদেশী অস্ত্র ও গুলি উদ্ধারসহ  গুলিবিদ্ধ আহত ওই রোহিঙ্গাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লে. মাহবুব আরো জানান, এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। নিহত হাশেমুল্লাহ শীর্ষ ডাকাত দল হাসেম উল্লাহ বাহিনীর প্রধান ছিলেন। তার বিরুদ্ধে ধর্ষণ, অপহরণ, মাদক ও অস্ত্রসহ প্রায় এক ডজন মামলা রয়েছে। তার মরদেহে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানায়, হাশেম উল্লাহর নেতৃত্বে ক্যাম্প এবং ক্যাম্পের আশেপাশের এলাকায় অবস্থানরত ডাকাতদের সমন্বয়ে অপহরণ, মুক্তি বাণিজ্য, ডাকাতিসহ ইয়াবা লুটপাটের ঘটনা বহুদিনের।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন