টেকনাফে বসতবাড়ি থেকে ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার, আটক ১

fec-image

কক্সবাজারের টেকনাফে এক বসত ঘর তল্লাশি চালিয়ে নগদ ৯৮ হাজার ৫৪০টাকা ও ৬০ হাজার পিস ইয়াবাসহ আসমা আক্তার (২২) নামে এক নারী মাদককারবারিকে আটক করেছে র‌্যাব।

আটক সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়া এলাকার মনির উল্লা স্ত্রী।

মঙ্গলবার(২৮ মে)এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।

তিনি জানান, সোমবার (২৭ মে) রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, সাবরাং ইউনিয়নের ০৩নং ওয়ার্ডস্থ কাটাবুনিয়া এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যে র‌্যাব-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল ওই এলাকায় অভিযান চালায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে এক মহিলা মাদক ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হয় র‌্যাব। ধৃতের অপর তিন সহযোগী কৌশলে পালিয়ে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক তার বসত ঘরের খাটের নিচে সাদা রংয়ের প্লাস্টিকের বস্তার ভিতর ইয়াবা মজুদ রাখার কথা স্বীকার করে। পরে বস্তার ভেতর থেকে ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও মাদক বিক্রয়ের নগদ ৯৮ হাজার ৫৪০ টাকা জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, আটক মাদক কারবারি দীর্ঘদিন ধরে তার স্বামীর যোগসাজশে ইয়াবা ব্যবসা করতো। এই চক্রটি বিভিন্নভাবে প্রশাসনের গতিবিধি পর্যবেক্ষণ ও সুযোগ বুঝে সীমান্তবর্তী বিভিন্ন পয়েন্ট ব্যবহারের মাধ্যমে ইয়াবার ছোট-বড় চালান দেশের অভ্যন্তরে নিয়ে আসতো। পাশাপাশি কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রি করতো বলে জানা যায়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত নগদ টাকা ও ইয়াবাসহ আটক এবং পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন