টেকনাফে বিজিবি-মাদক কারবারী গোলাগুলি : নিহত ১

fec-image

টেকনাফে নাফনদীতে মাদকের চালান নিয়ে অনুপ্রবেশের সময় বিজিবি-মাদক কারবারীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই বিজিবি সদস্য আহত এবং এক অজ্ঞাত মাদক কারবারী নিহত হয়েছেন। ওই সময় কাঠের নৌকাসহ বড় ধরনের ইয়াবার চালান জব্দ করা হয়েছে।

শুক্রবার (১৩ নভেম্বর ) রাত সাড়ে ১০টার দিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন ১নং স্লুইশ গেইট সংলগ্ন এলাকায় মিয়ানমার হতে বড় ধরণের মাদকের চালান আসার সংবাদের ভিত্তিতে একটি টহল দল স্পীডবোট নিয়ে নাফ নদে অবস্থান নেয়। কিছুক্ষণ পর একটি কাঠের নৌকা নিয়ে ৩জন ব্যক্তি শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করলে বিজিবি জওয়ানেরা তাদের চ্যালেঞ্জ করার সাথে সাথে বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। তাদের গুলিতে বিজিবির সদস্য জনি হোছাইন(২৬) এবং মোতালেব হোসাইন (৪২) আহত হয়।

এমতাবস্থায় বিজিবি কৌশলী অবস্থান নিয়ে সরকারি সম্পদ ও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে নৌকা থেকে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে নদীতে পড়ে যায়। অপর দুইজন নৌকা হতে লাফ দিয়ে মিয়ানমারের দিকে চলে যায়। গোলাগুলি থেমে যাওয়ার পর দ্রুত নৌকাটি জব্দ করে ১টি দেশীয় অস্ত্র, ২ রাউন্ড কার্তুজের খালি খোসা এবং ২লাখ ১০হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

এরপর নদী থেকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার ব্যক্তি এবং আহত বিজিবি সদস্যদের দ্রুত চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গুলিবিদ্ধ মাদক কারবারী মারা যায় এবং আহত বিজিবি সদস্যদের চিকিৎসা দেওয়া হয়।

এই ব্যাপারে সরকারি কাজে বাঁধা প্রদান, মাদকের চালান বহন এবং অবৈধ অস্ত্রের ব্যবহার আইনের পৃথক ধারায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গোলাগুলি, টেকনাফ, নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন