টেকনাফে বিদুৎস্পৃষ্টে নারী, পুরুষের মৃত্যু , আহত ২

fec-image

কক্সবাজারের টেকনফে ঈদ আনন্দের মধ্যে বিদুৎস্পৃষ্টে নারী পুরুষের মুত্যু হয়েছে। ২২ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শাহপরীরদ্বীপ দক্ষিণ পাড়া এলাকায় বিদ্যুতের প্রধান লাইনের তার ছিঁড়ে বাড়ির টিনের চালে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়া এলাকার আব্দুল করিমের ছেলে কলিম উল্লাহ (১৮) ও স্থানীয় মোহাম্মদ হোসনের কন্যা রমিদা বেগম (২৮)।

আহত দুই জন হলেন, রমিদার ৫ বছরের শিশু নাইমা ও আব্দুল আমিনের কিশোরী কণ্যা বকেয়া (১২)। বকেয়াকে আশঙ্কাজনক অবস্থা জেলা সদর হাসপতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়া আব্দুল আমিন প্রকাশ বাইট্যার বাড়িতে সবাই ঈদ আনন্দে মেতেছিলেন। অন্যান্য এলাকা থেকে ঈদ উপলক্ষে বেড়াতেও আসেন সেখানে। হঠাৎ করে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই এলাকার বিদ্যুতের প্রধান তার ছিঁড়ে বাইট্যার বাড়ির টিনের চালে পড়ে। এমন সময় বিদুৎস্পৃষ্টে হন পরিবার ও বেড়াতে আসা চারজন। ঘটনাস্থলে ওই দুইজন মারা যান। অপর দুইজনকে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করে স্থানীয়দের অনেকেই। ঈদ উপলক্ষে কলিম উল্লাহ পাশের এলাকা থেকে বেড়াতে এসে মৃত্যুবরণ করেন।

পরিবারের লোকজন জানায় বিদ্যুৎস্পৃষ্টের সময় বাড়িতে ৭ জন ছিলো। ৩ জন বের হয়ে গেলেও বাকি ৪ জন বিদ্যুৎস্পৃষ্টে জড়িয়ে পড়েন। ঘটনাস্থলে দুইজন মারা গেলেও বাকি দুজনকে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়।

টেকনাফ উপজেলা বিদ্যুতের এজিএম উদয়ন দাশ গুপ্ত জানান, বৃষ্টির কারণে গাছের ঢাল পড়লে তারটি ছিঁড়ে পড়ে এ দূর্ঘটনা ঘটে। বর্তমান ওই এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। জিএম সহ উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে রওয়ানা করা হয়েছে।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্টদ্রশীল জানান, বিদ্যুৎস্পর্শে বারো বছরের কিশোরী বকেয়ার অবস্থা গুরুতর হওয়ায় তাকে জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তার পা পুড়ে গেছে বলেও জানান তিনি।

শাহপরীরদ্বীপ পুলিশ ক্যাম্পের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপ পরিদর্শক জায়েদ হাসান দুইজন মারা যাওয়ার বিষয়ে নিশ্চিত করে বলেন, বিদ্যুতের প্রধান তার ছিঁড়ে টিনের চালের উপর পড়ে এ দুর্ঘটনা ঘটে। দু’জনের সুরতহাল রিপোর্ট তৈরি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =

আরও পড়ুন