বিজিবির অভিযান

টেকনাফে বিপুল পরিমাণ বার্মিজ মালামালসহ মিয়ানমারের নাগরিক আটক

fec-image

কক্সবাজারের টেকনাফে দু’জন চোরাকারবারীসহ বিপুল পরিমাণ বার্মিজ মালামাল উদ্ধার করেছে বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন সদস্যরা। সোমবার (১৬ মে) রাতে টেকনাফ দমদমিয়া বিজিবি চেকপোস্ট ৭১ লাখ ২৫ হাজার ২০০ টাকার মালামাল এবং ট্রাক জব্দ করেন। আটককৃতরা হচ্ছে টেকনাফ সদর ইউনিয়ন মাঠ পাড়ার ইদ্রিস (২২) ও টেকনাফ লেদা ২৬ নং ক্যাম্পে বসবাসকারী মিয়ানমার নাগরিক ওসমান (২৭)।

বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, সোমবার (১৬ মে) রাতে টেকনাফ হতে একটি ট্রাকের মাধ্যমে মিয়ানমার হতে আনা বিপুল পরিমাণ চোরাচালানী মালামাল ঢাকার উদ্দেশ্যে পাচার হতে পারে ।এমন গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (বিজিবি ২ ) এর ব্যাটালিয়ন সদস্যরা সদর হতে একটি চোরাচালান প্রতিরোধ টহলদল কক্সবাজারের টেকনাফ মহাসড়কে বরইতলী নামক স্থানে অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে যানবাহন তল্লাশী শুরু করে ।

১৫ মে দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে অস্থায়ী চেকপোষ্টের নিকট আসলে ট্রাকটি সংকেত অমান্য করে দ্রুত গতিতে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত ট্রাকটিকে দমদমিয়া বিজিবি চেকপোষ্টে আটক করতে সক্ষম হয় । ট্রাকটি তল্লাশী করে মিয়ানমার হতে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে আনা ১০ হাজার ৪০০ প্যাকেট বার্মিজ আচার , ৩ হাজার ৪৫০ প্যাকেট সূর্যমুখী বীজ , ১৪০ পিস চন্দন পেস্ট , ১১০ প্যাকেট ক্যালসিয়াম , ৫০০ প্যাকেট রয়েল – ডি , ৭৬০ প্যাকেট সিগারেটসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয় । এ ছাড়াও অবৈধভাবে চোরাচালানী মালামাল বহনের দায়ে ট্রাকটির চালক ও হেলপারকে আটক ও ট্রাকটি জব্দ করা হয়।

২ বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, জব্দকৃত চোরাচালানী মালামাল টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে। আটককৃত আসামিদেরকে ট্রাকসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, টেকনাফ, বার্মিজ মালামাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =

আরও পড়ুন