টেকনাফে মানবপাচার চক্রের ২ জন আটক

fec-image

কক্সবাজারের টেকনাফে মানবপাচার চক্রের অন্যতম হোতাসহ ২ জনকে আটক করেছে পুলিশ।

টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) মো. নাছির উদ্দিন মজুমদার জানান, সোমবার (২০ মার্চ) সকালে টেকনাফে পৌরসভার নতুন পল্লান পাড়ায় এ অভিযান চালানো হয়।

আটককৃতরা টেকনাফ পৌরসভার নতুন পল্লান পাড়ার মৃত বশির আহমদের ছেলে মাহবুবুল আলম ওরফে মাস্টার মাহাবু (৪০) ও টেকনাফ সদর ইউনিয়নের জাহালিয়া পাড়ার নবী হোসেনের ছেলে হেলাল উদ্দিন (২৯)।

এ সময় নাছির উদ্দিন বলেন, রোববার বিকালে টেকনাফ উপজেলা সদর থেকে অটোরিকশা যোগে সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপে বাড়ী ফেরার পথে মোহাম্মদ আলম নামের এক যুবককে অস্ত্রের মুখে জিম্মি করে একদল দূর্বৃত্ত। । স্থানীয়দের কাছ থেকে খবরটি শোনার পর তাকে উদ্ধারে পুলিশ অভিযান পরিচালনা করা হয়।

পরিদর্শক (তদন্ত) বলেন, এক পর্যায়ে সোমবার ভোরে টেকনাফ পৌরসভার নতুন পল্লান পাড়ায় এক ব্যক্তির বাড়ীতে মোহাম্মদ আলমকে জিম্মি রাখার খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। এসময় সন্দেহজনক বাড়ীটি ঘেরাও করলে ৪/৫ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে ২ জনকে আটক করতে সক্ষম হয়। “

নাছির উদ্দিন আরও জানান, আসামিদের মধ্যে মাহবুবুল আলম মানবপাচার চক্রের অন্যতম মাস্টারমাইন্ড। মানবপাচারসহ নানা অপরাধের অভিযোগে তার বিরুদ্ধে টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে। অপর আসামি হেলাল উদ্দিন মানবপাচার চক্রের সহযোগী ও সক্রিয় সদস্য বলে জানা যায়।

আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানান পরিদর্শক (তদন্ত) নাছির উদ্দিন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, করেছে, চক্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন