টেকনাফে মাসিক আইনশৃঙ্খলা সভায় স্বর্ণের বার ও মহিষের পাল নিয়ে তোলপাড়

fec-image

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফ সীমান্তে অস্থিরতা, মাদক, চোরাচালান, রোহিঙ্গা ও মহিষের পাল অনুপ্রবেশ সংক্রান্ত বিষয়ে উপজেলা মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা মিলনায়তনে উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) এরফানুল হক চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম।

এ সময় বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আখতার মিলি, টেকনাফ মডেল থানার (ওসি) মো. হাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নুরুল বশর, ও সাধারণ সম্পাদক মাহবুব মোরশেদ, টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মনিরুজ্জামান, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, উপজেলা আ.লীগের সহ-সভাপতি সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী সহ বিজিবি, ইসলামিক ফাউন্ডেশন কর্মকর্তা।

এ সময় বক্তারা, উপজেলার হোয়াইক্যং সীমান্তে মিয়ানমারের গুলির শব্দ, স্থানীয় বাংলাদেশী মহিষের পাল আটক পর কাস্টমে হস্তান্তর, মালিক বিহীন স্বর্ণের বার জব্দ, ভাড়া বাসায় অবৈধ রোহিঙ্গাদের বসবাস, টেকনাফ স্থল বন্দরের ভেতরে বাইরে অব্যবস্থাপনা, মাদক ও মানব পাচার, উপজেলার ইউনিয়নে চৌকিদার- দফাদার ইয়াবা কারবারি দের কাছ থেকে মাসিক টাকা নেওয়াসহ ইত্যাদি বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান নুরুল আলম ও উপজেলা আওয়ামী লীগের সা. সম্পাদক মাহবুব মোর্শেদ বলেন, হ্নীলা ইউনিয়নের লেদা পাড়া এলাকার ২১টি মহিষ নাফ নদীর উপকূল সংলগ্ন প্যারাবনে চরতে গেলে স্থানীয় কিছু কুচক্রী মহল মিয়ানমার থেকে মহিষের পাল আসছে বলে গুজব রটালে বিজিবি মহিষগুলো জব্দ করে কাস্টমে জমা দেন। তাই উক্ত মহিষগুলো তদন্তপূর্বক ফেরত পাওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইনশৃঙ্খলা, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন