টেকনাফে রোহিঙ্গা সংকট মোকাবেলায় অবহিতকরণ সভা

fec-image

“নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করি, সুস্থ-সবল বাংলাদেশ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ সরকার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর জরুরি ভিত্তিতে রোহিঙ্গা সংকট মোকাবেলায় মালটি সেক্টর প্রকল্প বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ জুন) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নিবাহী অফিসার মোহাম্মদ কায়সার খসরুর সভাপতিত্বে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আখতার মিলি, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর প্রকৌশলী। উপজেলা প্রশাসন ও টেকনাফ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল যৌথ আয়োজন এবং বিশ্ব ব্যাংকের অর্থায়নে গৃহীত স্যানিটেশন উন্নয়ন প্রকল্পের উপর বিভিন্ন তথ্য উপাত্ত সংক্রান্ত বিষয়ে উপস্থাপনা ও সঞ্চালনা করেন, কনসালটেন্ট ইউভয়েলেশন মনিটরিং অফিসার এস.এম মোস্তাফিজুর রহমান।

প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে ধারণা দেন সোশ্যাল ডেভেলপমেন্ট অফিসার মোক্তাদির হারুন। এ বিষয়ে তিনি স্পষ্ট করে বলেন, ‘কক্সবাজার জেলার উখিয়া ও টেকনাফস্থ রোহিঙ্গা ক্যাম্পে বসবাসরত মিয়ানমার হতে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীসহ কক্সবাজার জেলার সকল উপজেলার স্থানীয় জনসাধারণের নিরাপদ পানি সরবারহ, স্যানিটেশন ও স্বাস্থ্যাভ্যাস উন্নয়নের মাধ্যমে জীবন মান উন্নয়ন ও সুরক্ষা সাধিত করা।’

এসময় আরও উপস্থিত ছিলেন, হোয়াইকং, হ্নীলা, টেকনাফ সদর ও সাবরাং ইউনিয়নের চেয়ারম্যান মা. নূর আহমদ আনোয়ারী, রাশেদ মাহমুদ আলী, জিয়াউর রহমান জিহাদ ও নুর হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনন্দ ভৌমিক, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এমদাদ হোসেন, উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. শাহ জালাল মজুমদারসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, এনজিও সংস্থার জনপ্রতিনধি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 10 =

আরও পড়ুন