টেকনাফে সন্ত্রাসী হামলায় বয়োবৃদ্ধা নারীসহ আহত ৫ : থানায় অভিযোগ

fec-image

টেকনাফে সন্ত্রাসী হামলায় বয়োবৃদ্ধ নারী ও কলেজ ছাত্রসহ ৫ জন আহত হয়েছে। আহত দু’জনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাটি ঘটেছে হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকায়।

এঘটনায় ৫ জনের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্তরা হলেন, একই এলাকার মৃত সোলতান আহমদের পুত্র মেহের আলী, বার্মায়া আবদুল মাজেদ(২৩), মেহের আলীর পুত্র উসমান ফারুক(২৫), মেয়ে সাবিনা সোলতানা (২০),স্ত্রী জায়তুন নাহার।

ঘটনায় আহতরা হচ্ছেন, বাদী নুর আয়েশা(৫০), গৃহকর্তা দিন মোহাম্মদ(৫৫), দু’কন্যা নুর জাহান (২৯), নুর নাহার(৩৩) ও কক্সবাজার সরকারি কলেজের ছাত্র আবু তালেব (২৭)।

অভিযোগ সুত্রে জানা যায়, বিবাদীরা প্রায় সময় বাদীর বসতভিটা ছেড়ে দিতে হুমকি দিয়ে আসছিল। ছেড়ে না দেওয়ায় প্রায় সময় বাদীর পরিবারের সদস্যদের প্রাননাশ করে লাশ গুম করবে, ঘরবাড়ি আগুনে পুড়ে দখল উচ্ছেদ করবে বলে হুমকি দিয়ে আসছিল। মঙ্গলবার (১৭ নভেম্বর) বেলা ১২টার দিকে বিবাদীরা সংঘবদ্ধ  হয়ে বসতভিটা দখল করার জন্য দা-কিরিচ ও দেশীয় অস্ত্র নিয়ে বসতভিটায় প্রবেশ করে। এসময় ঘরের উঠানে মামলার বাদীকে একা পেয়ে এলোপাতাড়ি মারধর করে গুরুতর আহত করে। তার শৌর চিৎকারে বাড়িতে থাকা দু’কন্যা নুর জাহান ও নুর নাহার তাকে উদ্ধার করতে এগিয়ে আসলে তাদেরও দেশীয় অস্ত্রের আঘাতে মারধর করে।

হামলার খবর পেয়ে তাৎক্ষনিক বয়োবৃদ্ধ দিন মোহাম্মদ (৫৫) ঘটনাস্থলে আসিলে তাকেও দেশীয় অস্ত্র, দা- লোহার রড দিয়ে এলোপাতাড়ি মারধর করে গুরুত্বর আহত করে। বাড়িতে থাকা অন্যান্যদের অস্ত্রের মুখে জিম্মি করে হামলাকারীরা আহত কন্যা নুরজাহানের ১ ভরি ওজনের স্বর্নের চেইন ও বাড়িতে লুটপাট চালিয়ে মুল্যবান জিনিসপত্র ও ঘেরা বেড়া ভাংচুর করে প্রচুর পরিমাণ ক্ষতিসাধন করে। একপর্যায়ে তাদের হামলায় বয়োবৃদ্ধ দিন মোহাম্মদ অজ্ঞান হয়ে মাঠিতে লুটিয়ে পড়লে হামলাকারীরা মৃত ভেবে তাকে ফেলে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে এলাকাবাসীরা মুমূর্ষ অবস্থায় আহতদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নেওয়া হলে দিন মোহাম্মদকে উন্নত চিকৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে।

অপরদিকে ঘটনার জের ধরে সন্ধ্যায়, অভিযোগকারী নুর আয়েশার ভাগিনা, ২৭ নং রোহিঙ্গা ক্যম্পের এনজিও কর্মী ও কক্সবাজার সরকারি কলেজের ছাত্র আবু তালেবকে তাদের বাড়িতে যাবার পথে ধারালো অস্ত্র দিয়ে অতর্কিত হামলা করে গুরতর আহত করে। তাকে ও কক্সবাজার হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানান।

আহত আবু তালেব জানান, ঘটনার বিষয়ে আমি কিছুই জানিনা। সন্ধ্যায় আমি কর্মস্থল থেকে ফেরার পথে অতর্কিতভাবে সন্ত্রাসী ইয়াবা কারবারী, উসমান রোহিঙ্গা সন্ত্রাসীদের নিয়ে তার উপর হামলা চালিয়ে টাকা ও মোবাইল ছিনিয়ে নেয। তিনি এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে উচিৎ শাস্তি দাবি করেছেন।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ হাফিজুল ইসলাম জানান, অভিযোগ তদন্ত করে বিবাদীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, টেকনাফ, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − thirteen =

আরও পড়ুন