টেকনাফে হাইওয়ে পুলিশের জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

fec-image

জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল ১০টায় টেকনাফের হোয়াইক্যং হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে “জাতীয় নিরাপদ সড়ক দিবস” পালন করা হয়।

“মুজিবর্ষের শপথ, সড়ক করব নিরাপদ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে হ্নীলা, হোয়াইক্যং, উনছিপ্রাংসহ সড়কের বিভিন্ন ষ্টেশনে প্রচারণা চালানো হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টেকনাফের হোয়াইক্যং হাইওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ মুহাম্মদ জাকির হোসেন। বিশেষ অতিথি ছিলেন, এসআই মুহাম্মদ হারুন রশিদ, এসআই রাকিবুল হাসান, এএস আই মুহাম্মদ জসীম উদ্দিন, নায়ক জাহিরুল ইসলাম, কনস্টেবল আব্দুল করিম ও ওবাইদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ফরিদ আলম, ইমাম হোসেন, মুহাম্মদ আমিনসহ অন্যন্য গণ্যমান্য ব্যক্তিগন।

প্রধান অতিথির বক্তব্যে ইন্সপেক্টর জাকির হোসেন বলেন, একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না, সেহেতু কোনো যাত্রী গাড়িতে ওঠে চালককে অতিরিক্ত গাড়ি চালানোর উৎসাহিত করবেন না। কোনো ফিটনেস বিহীন যানবাহন সড়কে চালাবেন না। মাদক পাচারের কথা আসলেই মানুষ গাড়ি শ্রমিকদের দায় করে থাকেন। এভাবে যেন গাড়ি শ্রমিকদের দায়বদ্ধ করতে না পারে সেদিকেও খেয়াল রাখতে হবে শ্রমিকদের। আমরা অনেক সময় শুনে থাকি, মাদক সেবন করে কিছু অসাধু চালক গাড়ি চালায়, যেটা গাড়িতে অবস্থানরত সকল যাত্রীদের জন্য অতি ঝুঁকিপূর্ণ।

মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি বাস্তবায়নে পরিবহন শ্রমিকদের এগিয়ে আসতেই হবে। তিনি উপস্থিত সকলকে সামনে রেখে নিরাপদ সকড়কের উপরে বিভিন্ন দিকনির্দেশা প্রধান করেন। এসময় বিভিন্ন মিডিয়ার কর্মীগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =

আরও পড়ুন