টেকনাফে ১৪ কোটি টাকা ব্যয়ে মডেল মসজিদের নির্মাণ কাজ শুরু

fec-image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষাণা অনুযায়ী ৫৬০ উপজেলায় ইসলামী ফাউন্ডেশান মডেল মসজিদ নিমির্ত হচ্ছে। তারই ধারাবাহিকতায় টেকনাফ উপজেলা পৌরসভার চৌধুরী পাড়া এবং বিজিবি সীমান্ত ফাঁড়ির দক্ষিণ পার্শ্বে ৪০ শতক জায়গায় ইসলামী ফাউন্ডেশানের অর্থায়নে ১৪ কোটি টাকা ব্যায়ে ৪ তলা বিশিষ্ঠ ইসলামী ফাউন্ডেশন মডেল মসজিদ নির্মাণ কাজ শুরু হয়েছে।

২০১৯ সালের নভেম্বর মাসে মডেল মসজিদের নির্মাণ কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়। কক্সবাজার গণপূর্ত বিভাগের তত্বাবধানে এবং ঠিকাদারী প্রতিষ্ঠান শেফা এন্টার প্রাইজ এ কাজ বাস্তবায়ন করছেন।

আগামী ২০২১ সালের জানুয়ারি মাস নাগাদ এ কাজ সম্পন্ন হবে বলে সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে।

সোমবার (৯ মার্চ) বিকালে এ প্রতিবেদক মডেল মসিজদের উন্নয়ন কাজ সরেজমিন পরিদর্শন করতে গেলে দায়িত্বে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকৌশলী আখের এ তথ্য জানায়।

তথ্য দিতে অপারগতা প্রকাশ করে বলেন, বিস্তারিত তথ্যের জন্য কক্সবাজার গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে যোগায়োগের পরামর্শ দেন। নির্মিত উন্নয়ন ইসলামী ফাউন্ডেশান মডেল মসজিদটি টেকনাফ পৌরসভার ২নং ওয়ার্ডের উপজেলা প্রশাসন থেকে অর্ধ কিলো মিটার পূর্ব দক্ষিণে চৌধুরী পাড়ায় নির্মিত হচ্ছে।

মডেল মসজিদের জন্য স্থানীয় সাংসদ আব্দুর রহমান বদী ১ কোটি টাকার মূল্যে ৪০ শতক জমি দান করেন। এটি নিমির্ত হলে ইসলামী ফাউন্ডেশান এর যাবতীয় মানব সেবামূলক কাজ এখান থেকে শুরু হবে। পৌরবাসী সরকারের এ মহৎ উদ্দোগকে সাধুবাদ জানিয়েছেন।

টেকনাফ উপজেলায় ইসলামী ফাউন্ডেশন দপ্তরের কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম বলেন, মডেল মসজিদ ছাড়া ও এখানে লাইব্রী, জানাজা, নারীদের নামাজের ব্যবস্থা, বিবাহ আকদ সহ বিভিন্ন সেবামূলক কাজ থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, প্রধানমন্ত্রী, মসজিদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 1 =

আরও পড়ুন