parbattanews

টেকনাফে ২৭কোটি টাকার ৯ লক্ষ পিস ইয়াবা উদ্ধার


কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফের নাজিরপাড়া ও হারিয়াখালী থেকে বিজিবি পৃথক অভিযান চালিয়ে ২৭ কোটি টাকা মুল্যের ৯ লক্ষ পিস ইয়াবা উদ্ধার করেছে।

টেকনাফ-২ বিজিবি অধিনায়কের পক্ষে অতিরিক্ত পরিচালক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার জানান ‘ শনিবার (৮ সেপ্টেম্বর) গভীর রাত্রে গোপন তথ্যের মাধ্যমে জানা যায়, টেকনাফস্থ নাজিরপাড়া আড়িয়াখাল এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে। ওই সংবাদের ভিত্তিতে ২বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আছাদুজ্জামান চৌধুরীর নেতৃত্বে নাজিরপাড়া বিওপির একটি বিশেষ টহল দল বর্ণিত এলাকায় দ্রুত গমন করে আড়িয়াখাল এর পার্শ্বে ঔঁৎ পেতে থাকে। ভোররাত আনুমানিক সাড়ে ৪টায় ২০-২৫ জন লোককে ৮টি বস্তা মাথায় করে খাল পার হয়ে আসতে দেখে টহল দল তাদের চ্যালেঞ্জ করে।

টহল দলের উপস্থিতি লক্ষ করা মাত্রই বর্ণিত ব্যক্তিরা দ্রুত দৌড়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহল দল তাদের পিছু ধাওয়া করে। এক পর্যায়ে ইয়াবা পাচারকারীরা তাদের মাথায় থাকা বস্তাগুলো ফেলে রেখে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। পাচারকারী কর্তৃক ফেলে যাওয়া ৮টি বস্তা হতে ২৪ কোটি টাকা মূল্যমানের ৮ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

এছাড়াও সাবরাং বিওপির নায়েব সুবেদার মোঃ মোক্তার হোসেনের নেতৃত্বে অপর একটি টহল দল হারিয়াখালী লবন মাঠ এলাকা হতে ভোররাত ৪টায় ৩ কোটি টাকা মূল্যমানের ১ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে’।

Exit mobile version