মাদক কারবারী-বিজিবির গোলাগুলি

টেকনাফে ৫ লাখ ২০ হাজার ইয়াবাসহ বন্দুক উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফে মাদক কারবারী-বিজিবির মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় অভিযানে ৫লাখ ২০হাজার পিস ইয়াবা, একটি দেশীয় অস্ত্র, ২ রাউন্ড কার্তুজ ও একটি কিরিচ উদ্ধার করেছে।

বিষয়টি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে নিশ্চিত করেছে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি)।

রবিবার  (১৭ জানুয়ারি) দুপুরে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি জানান, রবিবার ভোররাত সোয়া ৩টার দিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির জওয়ানেরা মিয়ানমার হতে বড় ধরনের মাদকের চালান আসার গোপন সংবাদ পেয়ে নাফনদীতে স্পীড বোট, কাঠের বোট এবং স্থলভাগে কৌশলী অবস্থান নেয়।

কিছুক্ষণ পর নাইট ডিভাইস দ্বারা পর্যবেক্ষণে দেখা যায় নাফনদীর মধ্যবর্তী লালদ্বীপ হতে একটি কাঠের নৌকা নিয়ে ৩-৪ জন দুষ্কৃতকারী জাদিমোরা উমরখাল পয়েন্ট দিয়ে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করতে চাইলে বিজিবি চারদিক থেকে ঘেরাও করে অভিযান চালায়। তখন দুষ্কৃতকারীরা নিরুপায় হয়ে এলোপাতাড়ি গুলিবর্ষণ করলে বিজিবি কৌশলী অবস্থান নেয়।

তখন বিজিবি সরকারি সম্পদ ও আত্নরক্ষার্থে বিজিবি পাল্টা গুলিবর্ষণ করলে মাদক কারবারীরা গুলিবিদ্ধ অবস্থায় নদীতে লাফ দেয়। তখন তাদের ব্যবহৃত কাঠের নৌকাটি নিয়ন্ত্রনে নিয়ে তল্লাশি চালিয়ে ৫ টি বস্তায় ৫ লাখ ২০ হাজার ইয়াবা, ১টি দেশীয় তৈরি লম্বা বন্দুক, ২ রাউন্ড কার্তুজ ও ১টি কিরিচ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, বিষয়টি গুরুত্বের সাথে তদন্ত করে সরকারি দায়িত্ব পালনে  বাধা প্রদান ও মাদক বহনে জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া চলছে। এই সীমান্তকে মাদক ও চোরাচালানমুক্ত করতে বিজিবি জওয়ানেরা আরো কঠোর এবং সততার সাথে দায়িত্ব পালনের প্রত্যয় ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন