parbattanews

টেকনাফে ৬ চোরাকারবারিসহ বিপুল পরিমাণ খাদ্যদ্রব্য ও জ্বালানি আটক

কক্সবাজারের টেকনাফে বিপুল পরিমাণ খাদ্যদ্রব্য ও জ্বালানিসহ ৬ জন চোরাকারবারিকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

রবিবার (৩ মার্চ) সন্ধ্যায় কোস্ট গার্ড জানায়, বিপুল পরিমাণে খাদ্যদ্রব্য ও জ্বালানি তেল শুল্ক ফাঁকি দিয়ে মিয়ানমারে পাচারের খবরে বিসিজি আউটপোস্ট শাহপরী কর্তৃক শাহপরীর দ্বীপ সংলগ্ন ঝাউবন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন ১২টার দিকে নাফ নদীর মোহনায় ১টি ইঞ্জিন চালিত কাঠের বোটের গতিবিধি সন্দেহজনক হলে কোস্টগার্ডের সদস্য কর্তৃক বোটটিকে ধাওয়া করে নাফ নদীর মোহনা হতে জব্দ করে। এসময় তল্লাশি চালিয়ে ২১ বস্তা রসুন, ১৭ বস্তা চিনি, ০৩ বস্তা বিস্কুট ও আনুমানিক ৩৭ লিটার ডিজেল জব্দ করা হয়। এই অভিযানে কোস্টগার্ড আভিযানিক দল কর্তৃক ৫ জন চোরাকারবারিকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতরা হলেন মো. তৈয়ব (৪৩), মো. সলিম (২৬), মো. জসিম উদ্দিন (১৮), মো. মজিবুল্লাহ (১৮) ও রিদওয়ান (২২)। তারা সকলেই টেকনাফ থানার মিঠাপানিরছড়া ১ নং ওয়ার্ডের বাসিন্দা।

এছাড়া একই দিন পৃথক একটি অভিযানে বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক নাফ নদী সংলগ্ন বড়ইতলী এলাকায় ২টি ডিঙি নৌকায় তল্লাশি চালিয়ে পাচারের উদ্দেশ্যে রাখা ৪ বস্তা ডাল, ৪ বস্তা চিনি, ৭ বস্তা ময়দা, ১২০ লিটার অকটেন, ৩৫ প্যাকেট বিস্কুট, ১০ প্যাকেট চকলেট, ৪ প্যাকেট চানাচুর, ৩ প্যাকেট সুজি, ১০ প্যাকেট হুইল সাবান, ১ প্যাকেট নুডুলস, ২ প্যাকেট আটা, ১ কেজি মরিচের গুঁড়ো, ১ কেজি চিনি, ৪ কেজি ডাল, ৫ লিটার পাম ওয়েল, ২ টি স্টার শিপ দুধ ও অন্যান্য দ্রব্য সামগ্রীসহ ১ জন চোরাকারবারি আটক করা হয়। আটক ব্যাক্তি হচ্ছে শফিউল্লাহ (৪৮)। তিনি টেকনাফ থানাধীন বড়ইতলী এলাকার বাসিন্দা।

জব্দকৃত মালামাল সমূহের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ কাস্টমস কর্তৃপক্ষের নিকট এবং আটককৃত চোরাকারবারিদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লে. বিএন এসএম তাহসিন রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

উল্লেখ্য, মিয়ানমারে বিদ্রোহী আরাকান আর্মির লড়াইয়ের ফলে সেখানে তীব্র খাদ্য সংকট দেখা দিয়েছে বলে জানা গেছে। ফলে চোরাকারবারিরা এ সুযোগে এদেশ থেকে সীমান্ত দিয়ে খাদ্যদ্রব্য ও জ্বালানি তেল পাচার করছে।

Exit mobile version