টেকনাফ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে শপথ স্থগিত

fec-image

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত মাওলানা ফেরদৌস আহমদ এর শপথ স্থগিত ঘোষণা করেছে আদালত।

মঙ্গলবার (২৩ এপ্রিল) কক্সবাজার নির্বাচনী ট্রাইব্যুনাল-১ ও যুগ্মজেলা ও দায়রা জজ-১ এর আদালতে দায়ের করা এক নির্বাচনী মামলায় বিচারক সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীন এ আদেশ দেন।

আগামী ৬ মে পর্যন্ত স্থগিত ঘোষণা করে ভোট পুনর্গণনা জন্য ব্যালট পেপারসহ ঘানিব্যাগ ও আনুসঙ্গিক সকল কাগজপত্র নির্বাচনী ট্রাইব্যুনালে তলব করা হয়েছে।

টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে হেরে যাওয়া প্রার্থী মৌলভী রফিক উদ্দিন বাদী হয়ে ০১/২০১৯ নম্বর নির্বাচনী মামলাটি দায়ের করেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি, অতিরিক্ত জিপি ও বাদী পক্ষের প্রধান আইনজীবী এডভোকেট আ জ ম মঈন উদ্দিন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মামলায় ভাইস চেয়ারম্যান পদের ভোট পুনর্গণনা ও পুনর্গণনা শেষ না হওয়া পর্যন্ত এ পদে শপথ স্থগিত চাওয়া হয়েছে।

নির্বাচনে মাওলানা ফেরদৌস আহমদ জমিরী (তালা) ১৮ হাজার ৩শ’ ৬৮ ভোট পেয়ে টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।  নিকটতম প্রতিদ্বন্দ্বি মওলবী রফিক উদ্দিন (মাইক) পান ১৭ হাজার ১শ’ ১৭ ভোট।

এদিকে আগামী ২৫ এপ্রিল (বৃহস্পতিবার) টেকনাফসহ কক্সবাজার জেলার ৭ উপজেলার ২০ জন নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানের শপথ হওয়ার কথা রয়েছে। কুতুবদিয়া উপজেলার সব পদে ও চকরিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান পদের গেজেট না হওয়ায় পরে শপথ হওয়ার কথা রয়েছে।

এবিষয়ে জানতে চাইলে নির্বাচিত ভাইস চেয়ারম্যান মাওলানা ফেরদৌস আহমদ জমিরী বলেন, নির্বাচনে পরাজিত পক্ষ তাঁর বিজয় ছিনিয়ে নিতে ষড়যন্ত্র করছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফে, শপথ স্থগিত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 3 =

আরও পড়ুন