parbattanews

টেকনাফ-পল্লানপাড়া সড়ক চলাচলে অনুপযোগি

কক্সবাজার প্রতিনিধি:

টেকনাফ উপজেলার অন্যতম ব্যস্ততম এলাকা সদর ইউনিয়ন দিয়ে চলাচলরত নতুনপল্লানপাড়া আঞ্চলিক সড়কটি চলাচল অনুপযোগি হয়ে পড়েছে। অনেক বছর আগে টেকনাফ ষ্টেশন হতে পল্লানপাড়া বটতলীবাজার পর্যন্ত কাঁচা রাস্তাটি পাকা করা হয়। কিন্তু গেল একবছর আগে থেকে খানা-খন্দক আর গর্তে একাকার হয়ে গেছে। দীর্ঘদিন যাবৎ মেরামত না করায় বর্তমানে চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, রাস্তার বিভিন্ন অংশে ইট পাথর উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তাটির অবস্থা এতই খারাপ যে সব সময় জীবনের ঝুঁকি নিয়ে পথ চলতে হয় ওই সড়ক ব্যবহার কারীদের।
এই সড়কের অটো রিক্সা চালক মনির জানান, জীবিকার তাগিদে যাত্রীদের নিয়ে রাস্তায় চলাচল করতে হয়। রাস্তাটি নষ্ট হয়ে যাওয়ায় প্রায় সময় দূর্ঘটনা ঘটতেই থাকে। তবুও কষ্টে চালাতে হচ্ছে গাড়ি আর নষ্ট হচ্ছে গাড়ির যন্ত্রাংশ। এভাবে আগামি বর্ষা মৌসুম পর্যন্ত থাকলে কেউ চলাচল করতে পারবেনা।
সুফিয়া নুরিয়া মাদ্রাসার শিক্ষক ও কলেজ ছাত্র মুফিজুর রহমান জানান, টেকনাফের অন্যতম ব্যস্ততম টেকনাফ-নতুন পল্লানপাড়া সড়কের ৩ কিলোমিটার রাস্তা চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। মানুষের সীমাহীন কষ্ট আর ঝুঁকি নিয়ে এই সড়কে কিছু যানবাহন চলাচল করলেও ছোট যানবাহন চলাচল অনেক কমে গেছে।
নতুন পল্লানপাড়া এলাকার চাকরীজীবি শফিকুল ইসলাম আক্ষেপ করে বলেন, টেকনাফ-নতুনপল্লানপাড়া সড়কের দুরাবস্থা চলছে দীর্ঘদিন ধরেই। কিন্তু কোন নেতা বা জনপ্রতিনিধি দেখেও না দেখার মত করে এড়িয়ে চলছে।

Exit mobile version