টেকনাফ পৌরসভা নির্বাচনে মোহাম্মদ ইসমাইলের মেয়র প্রার্থীতা বৈধ

fec-image

টেকনাফ পৌরসভা নির্বাচনে মেয়র পদে সাবেক ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ ইসমাইলের প্রার্থীতা বৈধ ঘোষণা করেছে হাইকোর্ট।

রবিবার (১২ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহীম ও মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চে রীট পিটিশন নং-১২২৮৬/২০২১ শুনানী শেষে এ আদেশ দেন। এতে নির্বাচনে অংশ গ্রহণে আইনগত আর কোন প্রতিবন্ধকতা নেই।

মেয়র প্রার্থী ইসমাইলের পক্ষে মামলা পরিচালনা করেন সুপ্রীম কোর্ট বারের সাবেক সহ সম্পাদক মো. সাইফুর রহমান। সরকারের পক্ষে মামলা পরিচালনা করেন ডি এ জি বিপুল বাগমার। বাদিপক্ষের আইনজীবী মো. সাইফুর রহমান জানান, গত ২৯ নভেম্বর প্রার্থীতা বাছাইয়ের দিন এস.এস.সি পাশের মূল সনদ দাখিল না করার অভিযোগে মোহাম্মদ ইসমাইলের মনোনয়নপত্র বাতিল করেন উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম।

পরে ৫ ডিসেম্বর জেলা প্রশাসকের নিকট আপীলে খারিজ হয়। অবশেষে প্রার্থীতা ফিরে পেতে উচ্চ আদালতের আশ্রয় নিয়েছিলেন মোহাম্মদ ইসমাইল। সবকিছু বিবেচনা করে মোহাম্মদ ইসমাইলের প্রার্থীতা বৈধ ঘোষণা দিয়েছন বিচারক।

উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর টেকনাফ পৌরসভার ভোট। মোহাম্মদ ইসমাইল স্বতন্ত্র প্রার্থী। তার প্রতীক মোবাইল। নৌকা প্রতীকে নির্বাচন করছেন বর্তমান মেয়র হাজী মোহাম্মদ ইসলাম। মেয়র পদে জাপা প্রার্থী শাহজাহান মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় দুইজনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।

গত ৬ ডিসেম্বর ছিল মনোনয়পত্র প্রত্যাহারের শেষ দিন।ঐ দিন কাউন্সিলর পদে চারজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তারা হলেন, ৩ নম্বর ওয়ার্ডে এহেতেশামুল হক বাহাদুর, ৬ নম্বর ওয়ার্ডে মো. আবদুল্লাহ মনির, ৭ নম্বর ওয়ার্ডে মাওলানা মুজিবুর রহমান এবং ৮ নম্বর ওয়ার্ডে মো. মনিরুজ্জামান। তারা ৪ জনই বর্তমান কাউন্সিলর।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − seventeen =

আরও পড়ুন