parbattanews

টেকনাফ সংবাদ

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:

টেকনাফে আমদানি-রপ্তানিকারকদের ৩ দিনের কর্মশালা
আমদানি ও রপ্তানিকারক এবং সিএন্ডএফ এজেন্টদের ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ শুক্রবার শুরু হয়েছে। বাংলাদেশ ফাইটোস্যানিটারী সামর্থ শক্তিশালী করণ প্রকল্পের আওতায় প্লান কোয়ারেন্টাইন টেকনাফ স্থল বন্দর দিয়ে টেকনাফ মংডু সীমান্ত বাণিজ্যের সঙ্গে সংশ্লিষ্ট আমদানি-রপ্তানিকারক সিএন্ডএফ এজেন্ট কাস্টম্স বন্দর এবং মিডিয়াকর্মীদের নিয়ে এ প্রশিক্ষণের আয়োজন করে।

টেকনাফে মালয়েশিয়াগামী ৯ ব্যক্তি উদ্ধার
সাগর পথ দিয়ে ঝুঁকিপূর্ণভাবে মালয়েশিয়া পাড়ি দিতে গিয়ে টেকনাফে আসার পথে আবারও ৯ জনকে উদ্ধার করেছে বিজিবি। শুক্রবার সকালে দমদমিয়া বিওপি চেকপোষ্টে যাত্রীবাহী সৌদিয়া বাস হতে বিজিবি সদস্যরা তাদের উদ্ধার করেছে। তারা সকলে যশোর ও সাতক্ষীরা জেলার ঝিকরগাছা এবং কলারোয়া থানার বাসিন্দা।

টেকনাফে ওয়ান পার্সেন্ট খাতে ৫০ লাখ টাকা বরাদ্দ
ওয়ান পার্সেন্ট  নামে পরিচিত ভূমি হস্তান্তর কর খাতে টেকনাফ উপজেলার ৬টি ইউনিয়নে অর্ধকোটি টাকারও বেশী বরাদ্দ দেয়া হয়েছে। বরাদ্দের পরিমাণে হোয়াইক্যং ১৩ লাখ টাকা, হ্নীলা ১২ লাখ, টেকনাফ সদর ১০ লাখ ৩০ হাজার, সাবরাং ১৫ লাখ, বাহারছড়া ৬ লাখ ২০ হাজার ও সেন্টমার্টিন ১লাখ ৭৫ হাজারটাকা। জনসংখ্যা অনুপাতে বরাদ্দ দেয়া ওই টাকা ব্যয়ে সংশ্লি¬ষ্ট ইউপি চেয়ারম্যানগণ উন্নয়ন প্রকল্প গ্রহণ করে তা বাস্তবায়ন করবেন বলে জানা গেছে।

 

Exit mobile version