টেকনাফে ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার ২

fec-image

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের দমদমিয়া চেকপোস্টে ডগের মাধ্যমে তল্লাশি চালিয়ে ২ আসামিসহ ১,৮০,০০,০০০‬/- (এক কোটি আশি লক্ষ) টাকা মূল্যমানের ৬০,০০০ (ষাট হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

সূত্র জানায়, ২০ আগস্ট বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ দমদমিয়া চেকপোস্টে একটি টহলদল ব্রাভো নামের ডগসহ (পুরুষ, ল্যাব্রাডর) ডগ হ্যান্ডেলারগণ নিয়মিত টহলদলের সাথে তল্লাশী কার্যক্রম পরিচালনা করছিল। আনুমানিক ৯ ঘটিকায় টেকনাফ হতে কক্সবাজারগামী একটি ট্রাক দমদমিয়া চেকপোস্টে আসলে তা তল্লাশীর জন্য থামানো হয়। ডগ ব্রাভো ও হ্যান্ডেলারগণ যথারীতি তল্লাশী কার্যক্রম শুরু করলে ডগ ব্রাভো উক্ত ট্রাকের এয়ার ক্লিনার ফিল্টারে ক্রমাগত ঘ্রান নিতে থাকে এবং সন্দেহমূলক আচরণ প্রকাশ করে। পরবর্তীতে ডগ হ্যান্ডেলার কর্তৃক ট্রাকের এয়ার ক্লিনার ফিল্টার খুলে বিস্তারিতভাবে নিরীক্ষার সময় ট্রাকের এয়ার ক্লিনার ফিল্টারের ভিতরে অভিনব পদ্ধতিতে ফিটিং অবস্থায় কালো টেপ দিয়ে মোড়ানো কয়েকটি প্যাকেট উদ্ধার করে। উদ্ধারকৃত প্যাকেটগুলো খুলে প্যাকেটের ভিতর হতে ১,৮০,০০,০০০‬/- (এক কোটি আশি লক্ষ) টাকা মূল্যমানের ৬০,০০০ (ষাট হাজার) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

অবৈধভাবে মাদক বহনের দায়ে এবং নিষিদ্ধ ঘোষিত ইয়াবা ট্যাবলেট চোরাচালান ও নিজ হেফাজতে/লুকায়িত রাখার অপরাধে বর্ণিত ট্রাকটিসহ ট্রাকের চালক ও হেলপারকে আটক করা হয়। আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদে বর্ণিত ট্রাকের মাধ্যমে নিষিদ্ধ ঘোষিত ইয়াবা ট্যাবলেট মো. হাফিজুর রহমান (৩৫), পিতা- মহব্বত হোসেন, গ্রাম-সরলা, পোস্ট-সরলা, থানা- কালিহাতি, জেলা-টাঙ্গাইল এর জন্য বহন করছিল (ট্রাকের মালিক) মর্মে জানা যায়।

আটককৃত আসামিরা হলেন, মো. লেবু মিয়া (২৫), পিতা-মৃত আব্দুল আজিজ, মাতা-রহিমা বেগম,গ্রাম-সরলা, ডাকঘর-সরলা, থানা-কালিহাতি, জেলা-টাঙ্গাইল এবং মো. ইসমাইল হোসেন (৩৪), পিতা-মোঃ ছানোয়ার হোসেন, মাতা-শান্তি বেগম, গ্রাম-গোহালিয়া বাড়ী, ডাকঘর-নিকরাইল, থানা-কালিহাতী, জেলা-টাঙ্গাইল।

আটককৃত এবং পলাতক (ট্রাকের মালিক) আসামিদের (বাংলাদেশী নাগরিক) বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে মামলা দায়ের করতঃ জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও ট্রাকসহ আসামিদেরকে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 2 =

আরও পড়ুন