‘টেকসই বেড়িবাঁধ নির্মাণের পরিকল্পনা নিয়েছে সরকার’

fec-image

পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বলেছেন, দ্রুততম সময়ের মধ্যে উপকূলীয় এলাকার ভাঙ্গন ও ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধগুলো পুন:নির্মাণ করা হবে। সেইসাথে টেকসই বেড়িবাঁধ নির্মাণেরও পরিকল্পনা নিয়েছে সরকার। অতিদ্রুতই এর বাস্তবায়ন করা হবে।

গত (২৬ মে) সকালে ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমা তিথির প্রভাবে কক্সবাজারের মহেশখালী মাতারবাড়ীসহ উপকূলীয় এলাকার ভাঙ্গন এবং ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ পরিদর্শন-কালে তিনি এসব কথা বলেন।

সিনিয়র সচিব বলেন, উপকূলীয়বাসীর প্রাণের দাবি টেকসই বেড়িবাঁধ সেটি বঙ্গকন্যা শেখ হাসিনার নির্দেশে আমরা ইতিমধ্যে সাড়ে চার হাজার কোটি টাকার মেগা পরিকল্পনা করে ফেলছে। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে বাস্তবায়ন করতে পারবো ইনশাল্লাহ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ১০০ বছরের পরিকল্পনা হাতে দিয়েছে৷ বেড়িবাঁধ নির্মাণ সংস্কার কাজের স্থায়ী সমাধানের দিকে যাচ্ছি আমরা। প্রতি বছর বেড়িবাঁধ নির্মাণ সংস্কার কাজ করে কোটি কোটি টাকা ব্যয় কমিয়ে আনতে পরিকল্পনা চলছে।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা,
কক্সবাজার-২ আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক (এম.পি) জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, পাউবোর চট্টগ্রাম বিভাগীয় প্রধান প্রকৌশলী অখিল কুমার বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ ইকবাল,পাউব’র নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে তারা ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে খাদ্যসহায়তা ও নগদ অর্থ বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + ten =

আরও পড়ুন