টেলিটকের ৪ কর্মকর্তা উদ্ধারের দাবীতে খাগড়াছড়িতে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের মানববন্ধন

pbcp humain chain pic 01 (1)

খাগড়াছড়ি প্রতিনিধি॥
খাগড়াছড়ির সীমান্তবর্তী রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার বারবিন্দুঘাট এলাকা থেকে পাহাড়ী সন্ত্রাসীরা চাদাঁর দাবীতে অস্ত্রের মুখে রাষ্ট্রীয় মোবাইল ফোন টেলিটকের ঠিকাদারী প্রতিষ্ঠানের দুজন প্রকৌশলীসহ পাঁচজনকে অপহৃতের পাচঁদিনেও উদ্ধার করতে না পারায় প্রশাসনিক ব্যর্থতার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ-(পিবিসিপি)

সকাল ১১টায় নগরীর শাপলা চত্ত্বর মোড়ে এই মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়। মানব বন্ধন কর্মসূচীতে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল মজিদের সভাপতিত্বতে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের যুগ্ম সম্পাদক মো. লোকমান হোসেন, মো. সোহেল প্রমুখ ।
বক্তারা অপহরণের ৫দিন ফেরিয়ে গেলেও তাদের উদ্ধারে প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করে অবিলম্বে অপহৃতদের উদ্ধারের জোর দাবী জানানো হয়। অন্যথায় পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ বৃহত্তর আন্দোলনের ডাক দিবেন বলেন হুশিয়ারী  করেন। বক্তারা আরো বলেন, অস্ত্রধারী পাহাড়ী সংগঠনগুলো প্রশাসনের  সামনে দিয়ে একের পর এক সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তা শর্তেও সরকার কোন পদক্ষেপ গ্রহণ করছে না। পার্বত্য চট্টগ্রামে র‌্যাবের একটি বিশেষ ইউনিট স্থাপন করে চিরুনী অভিযান চালানোর আহ্বান জানান বক্তারা।

উল্লেখ, গত ৮জুলাই টেলিটকের নের্টওয়ার্কের একটি দল খাগড়াছড়ি থেকে রাঙামাটির বাঘাইছড়িতে গেলে পাহাড়ী সন্ত্রাসী কর্তৃক তারা অপহরণ হয়। অপহরণের জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)কে দায়ী করা হলেও সংগঠনের প্রচার সম্পাদক নিরন চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ঘটনার সাথে তাদের সম্পৃক্ততার কথা অস্বীকার করা হয়।
উল্লেখ্য যে, গত বছরের একই সময়ে খাগড়াছড়ির পানছড়ি থেকে টেলিটকের কর্মকর্তা অপহরণ করে মোটা অংকের মুক্তিপণ আদায় করেছে পাহাড়ী সন্ত্রাসীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − four =

আরও পড়ুন