টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতে গ্রাহক অধিকার নিশ্চিতে টিক্যাব’র যাত্রা

fec-image

দেশের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতে গ্রাহকদের অধিকার নিশ্চিতে ‘আপনি আপনার অধিকারের সাথে আরো শক্তিশালী’ স্লোগানে যাত্রা শুরু করলো “টেলি কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টিক্যাব)”।

শনিবার (২ জানুয়ারি) দুপুরে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান টিক্যাব’র আহ্বায়ক মোঃ মুর্শিদুল হক (বিদ্যুৎ)।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘একবিংশ শতাব্দীতে আমরা প্রযুক্তির চরম শিখরে অবস্থান করছি। নিত্যনতুন আবিস্কারের ফলে যত সময় গড়াচ্ছে মানুষ প্রযুক্তি নির্ভর হচ্ছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। বর্তমান সময়ে বাংলাদেশও দুর্বার গতিতে ডিজিটালাইজেশনের দিকে এগিয়ে যাচ্ছে।’

টেলি কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টিক্যাব)’র আহ্বায়ক আরো বলেন, ‘দেশের ১৮ কোটি মানুষই এ খাতের গ্রাহক। প্রযুক্তি যেমন মানুষের জীবনযাপনকে সহজ করছে, তেমনি বিভিন্ন জটিলতাও দেখা দিয়েছে। নিম্নমানের পণ্য ও সেবা, ইন্টারনেটে নিত্যনতুন প্রতারণা, প্রযুক্তির প্রতি তরুণ প্রজন্মের মাত্রাতিরিক্ত আসক্তি; সরকার ও গ্রাহকদের সামনে নতুন চ্যালেঞ্জ হিসেবে আবির্ভুত হয়েছে। তথাপিও এ খাতের রয়েছে বিপুল সম্ভাবনা। বাংলাদেশকে সুখী-সমৃদ্ধি-উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে হলে আমাদের প্রত্যেকটি গ্রাহককে দক্ষ ও সচেতন হতে হবে।”

তিনি বলেন, ‘টেলিকম ও তথ্য প্রযুক্তি খাতের গ্রাহকরা নিজেদের অধিকার সম্পর্কে সচেতন নয় বলে তারা বেশি প্রতারিত হন। টিক্যাব এ খাতের গ্রাহকদের একটি শক্তিশালী প্লাটফর্ম হিসেবে আবির্ভুত হতে যায়। আমাদের সংগঠন সর্বদাই ন্যায় সঙ্গত কর্মসূচির মাধ্যমে গ্রাহক, স্টেক হোল্ডার ও সরকারের মধ্যে একটি যোগসূত্র স্থাপনের মাধ্যমে স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখতে বদ্ধ পরিকর।’

তিনি সবাইকে ইমেইল ও ফেসবুক পেজের মাধ্যমে টিক্যাবের সাথে যুক্ত হয়ে সবাইকে পরামর্শ প্রদান ও সহযোগিতার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 11 =

আরও পড়ুন