রোহিঙ্গা আগমনের ফলে ক্ষতিগ্রস্থ স্থানীয়রা

ডাব্লিউএফপি’র অর্থায়নে ক্ষতিগ্রস্থ স্থানীয়দের সহায়তায় কাজ করছে ‘রিক’

fec-image

রোহিঙ্গা আগমনের ফলে ক্ষতিগ্রস্থ স্থানীয় জনগণের জন্য একাধিক প্রকল্প নিয়ে কাজ করছে এনজিও ‘রিক’। এরই অংশ হিসেবে খাদ্য নিরাপত্তা ও পুষ্টিমান উন্নয়ন প্রকল্প নামের একটি প্রকল্পের মাধ্যমে স্থানীয় সার্বিক সহায়তায় এগিয়ে যাচ্ছে রিক। আন্তর্জাতিক এনজিও সংস্থা ডব্লিউএফপির সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে উখিয়ায়।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল ১১ টায় উখিয়া উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্টিত ত্রৈমাসিক সভায় এ প্রকল্পের বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রাণি সম্পদ কর্মকর্তা শাহাব উদ্দিন, ডব্লিউএফপির প্রোগ্রাম অফিসার আমির হোসেন, মুস্তাফিজুর রহমান, রিক এর জেনারেল ম্যানেজার আলাউদ্দিন খান,ডিজিএম আব্দুর রশিদ, রত্নাপালং ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী,রিক এর প্রকল্প সমন্বয়কারী জাবেরুল হক, শিক্ষা অফিসার সুব্রত কুমার, সমাজসেবা কর্মকর্তা কবির আহমদ। অনুষ্টানটি সঞ্চালনা করেন রিক এর প্রকল্প সমন্নয়কারী রুহুল কুদ্দুস।

প্রকল্প সমন্বয়কারী রুহুল কুদ্দুস জানান, উখিয়ার স্থানীয় জনগণের জন্য সহায়তায় রিক কাজ করে যাচ্ছে। বিশেষ করে গ্রামীণ জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে তাদের সেলাই প্রশিক্ষণসহ সবজি, পোল্ট্রি ফার্ম করার জন্য নগদ অর্থ সহায়তা দিয়ে যাচ্ছে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার ‘রিক’।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এনজিও, রিক, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন