ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এবার কারাগারে ইমন, সাখাওয়াৎ

fec-image

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এবার কারাগারে গেলো ইমতিয়াজ কামাল ইমন ও তার বন্ধু সাখাওয়াৎ। সাংবাদিক আলমগীর মানিকের দায়ের করা মামলায় আগাম জামিনে থাকা ইমন ও তার বন্ধু সাখাওয়াৎ সোমবার (১০ জানুয়ারি) চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালের বিচারক বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস কে এম তোফায়েল হাসান এর আদালতে হাজির হয়ে জামিন আবেদন জানালে আদালত তাদের কারাগারে প্রেরণের আদেশ দেন।

ট্রাইব্যুনালের দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রপক্ষের কৌসুলি এডভোকেট মঞ্জুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বাদী পক্ষের এডভোকেট গোলাম মওলা মুরাদ জানান, রাঙামাটি প্রেসক্লাবের কয়েকজন সদস্যকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে‘ অশ্লীল, কুরুচিপূর্ণ ও আপত্তিকর মন্তব্য করার প্রেক্ষিতে সংক্ষুব্ধ হয়ে সাংবাদিক আলমগীর মানিক রাঙামাটি পৌরসভার ২নং ওয়ার্ডের রিজার্ভ বাজার পাথরঘাটা এলাকার তাইফুর রহমান প্রকাশ আক্তার হোসেনের ছেলে ও অবজারভার পত্রিকার প্রতিনিধি শেখ ইমতিয়াজ কামাল ইমন (২১) এবং তার বন্ধু একই এলাকার কালু ড্রাইভারের ছেলে শাখাওয়াত হোসেন (২০) এর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে ২০ সেপ্টেম্বর’২০২১ রাঙামাটির কোতয়ালী থানায় মামলা করেন। (কোতয়ালি থানার এফআইআর নং- ১৩/১৬৩, ডিআর মামলা নং ৪০৮/২১)।

উক্ত মামলায় উচ্চ আদালত হতে ৬ সপ্তাহের আগাম জামিন নেয় ইমন ও শাখাওয়াত। আগাম জামিনে থাকা অবস্থায় তারা আবারও ফেসবুকে নানা প্রপাগান্ডা ছড়ায়। উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী আগাম জামিনের মেয়াদ শেষে সোমবার চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে হাজির হয়ে জামিন আবেদন করে তারা। বিজ্ঞ আদালত উভয় পক্ষের কৌসুলীদের বক্তব্য শুনে তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =

আরও পড়ুন