ডুলাহাজারা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

fec-image

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরের বিরুদ্ধে সম্প্রতি একটি হত্যাকান্ডের ঘটনাকে কেন্দ্র করে তার বিরুদ্ধে ‘ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। এতে ডুলাহাজারা ইউনিয়নের বিভিন্ন এলাকার সকল সম্প্রদায়ের নারী-পুরুষ মানববন্ধনে অংশ নেন।

শুক্রবার (২৭ মে) বিকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরশহরের থানা রাস্তার মাথাস্থ এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলার আসামি করা হয়েছে। মূলত গেল ইউপি নির্বাচনের ইস্যুকে ঘিরে একটি চক্র তাকে এ হত্যা মামলায় জড়িয়েছে। এটি সম্পূর্ণ একটি মিথ্যা ও হয়রানিমূলক মামলা। বর্তমান সরকারের ইউনিয়নের উন্নয়ন কর্মকান্ডকে বাঁধাগ্রস্ত ও তাকে হয়রানি করতে নিহতের পরিবারের সদস্যদের একটি চক্র ম্যানেজ করে পরিকল্পিতভাবে চেয়ারম্যান আদর ও ইউপি সদস্য আবদু সালামকে এই হত্যা মামলায় জড়ানো হয়।

বক্তারা আরো বলেন, মামলার এজাহারে হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার যে সময় উল্লেখ করা হয়েছে সে সময় তিনি ছিলেন চকরিয়া পৌরশহরে। যার সিসি ক্যামেরার ফুটেজ এবং ছবিসহ বিভিন্ন তথ্য-উপাত্ত সংরক্ষিত রয়েছে। তাছাড়া দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গুলাগুলির খবর পাওয়া মাত্রই থানার পুলিশকে সাথে নিয়ে ঘটনাস্থলে যান চেয়ারম্যান আদর। আমরা প্রশাসনসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে প্রকৃত দোষীদের বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

এদিকে, ওইদিন মানববন্ধন পরবর্তী এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরের সহধর্মিনী নাহিদা সুলতানা সুমি। তিনি সংবাদ সম্মেলনে বলেন, আমার স্বামী হাসানুল ইসলাম আদর ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে পরাজিতরা একজোট হয়ে আমার স্বামীর বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এই হত্যাকান্ডের ঘটনায় তার কোনো ধরণের সম্পৃক্ততা নেই। সন্ত্রাসীদের গুলাগুলিতে নিহত আমির হোসেনের পরিবারকে ভুল বুঝিয়ে আমার স্বামীর বিরুদ্ধে পরাজিতরা মামলা করিয়েছে। তাই অবিলম্বে ষড়যন্ত্রমূলক এ মিথ্যা মামলা প্রত্যাহার করে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।

এসময় সংবাদ সম্মেলনে ডুলাহাজারা ইউনিয়নের সকল ইউপি সদসবৃন্দ ও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপি চেয়ারম্যান, ডুলাহাজারা, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + four =

আরও পড়ুন